অস্ত্র ও মাদক মামলায় চাঁপাইনবাবগঞ্জে ২ জনের ২২ বছর করে কারাদন্ড


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র ও মাদক মামলায় ২ জনের প্রত্যেককে ২২ বছর করে সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই রায়ে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে এ রায় প্রদান করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক শওকত আলী। রায় ঘোষণাকালে আসামী মোস্তফা কামাল পলাতক রয়েছে। এই মামলায় ৫জনকে খালাস দেয়া হয়েছে। খালাসপ্রাপ্তরা হচ্ছে, মোঃ জামিল, মোঃ আতিক, মোঃ রবু, মোঃ সাহু ও সোহেল রানা।

দ-প্রাপ্ত ব্যক্তিরা হচ্ছে, রাজশাহী মহানগরীর মতিহার থানার চর কাজলা মহল্লার আবু তারেকের ছেলে মোঃ মাসুদ (৩৬) ও রাজশাহী জেলার চারঘাট থানার সিংগল গ্রামের মৃত বিচ্ছাদ সরদারের ছেলে মোঃ মোস্তফা কামাল (৩২)।

মামলার বিবরণে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ২০১৩ সালের ২৩ এপ্রিল শিবগঞ্জ থানা পুলিশের একটি দল শাহবাজপুর ইউনিয়নের কয়লাবাড়ী ট্রাক টার্মিনালে ভোর প্রায় সোয়া ৫টার দিকে একটি ট্রাকে (নবাবগঞ্জ-ট-০২-০০৩৬) অভিযান চালিয়ে ট্রাকের পাটাতনের নিচে বিশেষ জায়গা থেকে ৪টি পিস্তল, ৮টি ম্যাগজিন, ২০ রাউন্ড গুলি ও ৭’শ ৩১ বোতল ফেন্সিডিলসহ আসামীদের আটক করে। এঘটনায় এস.আই মোঃ গোলাম রসুল বাদী হয়ে মোঃ মাসুদ ও মোস্তফা কামালসহ ৭ জনকে আসামী করে শিবগঞ্জ থানায় অস্ত্র ও মাদক আইনে ২টি মামলা দায়ের করেন।

পরে, মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই নূরে আলম সিদ্দিকী ২০১৬ সালের ৩০ জুন তাদেরকে আসামী করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাক্ষ্য প্রমাণাদী শেষে আদালতের বিচারক উপরোক্ত রায় প্রদান করেন। বাকি ৫ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় একই মামলায় মোঃ জামিল, মোঃ আতিক, মোঃ রবু, মোঃ সাহু ও সোহেল রানাকে বেকসুর খালাস দেয়া হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.