অস্ট্রেলিয়ায় আবারও বর্ণবৈষম্যের শিকার সিরাজ

বিটিসি স্পোর্টস ডেস্ক: সিডনি টেস্টের চতুর্থ দিনেও উঠল বর্ণবৈষম্যের অভিযোগ। এদিনও দর্শকদের মধ্য থেকে ভারতীয় পেসার মোহম্মদ সিরাজের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয়েছে। বিষয়টিকে আম্পায়ারদের নজরে আনা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয় তারা। কিছু দর্শককে বার করে দেওয়া হয় মাঠ থেকে।
চা বিরতিতে যাওয়ার কিছু আগে সিরাজের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্য করলে তিনি অধিনায়ক অজিঙ্ক রাহানেকে জানান। আম্পায়ারদের সঙ্গে কথা বলেন ভারত অধিনায়ক। মাঠের ২ আম্পায়ারকে সঙ্গে কথা বলতে দেখা যায় ম্যাচ রেফারির সঙ্গে।
এর পর রাহানে ও সিরাজের কাছে জানতে চাওয়া হয় কোন জায়গা থেকে এমন মন্তব্য করা হচ্ছে। তারা সেই দিকের দর্শকদের দেখিয়ে দিলে পুলিশের সাহায্যে মাঠ থেকে বার করে দেওয়া হয় ওই জায়গায় বসে থাকা দর্শকদের।
তৃতীয় দিনেও একই অভিযোগ উঠেছিল। সিরাজ এবং বুমরার বিরুদ্ধে বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয় বলে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডকে লিখিত অভিযোগ জানায় ভারতীয় বোর্ড। চতুর্থ দিন ফের একই ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে দেখা যায় আম্পায়ারদের।
সিরাজ যখন ফাইন লেগে ফিল্ডিং করছিলেন, তখন তাকে লক্ষ্য করে একের পর এক কটু মন্তব্য করে যাচ্ছিলেন সেই সমর্থকেরা। রাহানে সেই ঘটনা আম্পায়ারদের নজরে আনেন। পরে বিষয়টিকে ম্যাচ রেফারিকে জানানো হয়।
চার ম্যাচের বোর্ডার-গাভাস্কার সিরিজ এখন ১-১ এ সমতায়। অ্যাডিলেডে প্রথম টেস্টে ৮ উইকেটে জয় পায় অস্ট্রেলিয়া। আর মেলবোর্নে দ্বিতীয় টেস্টে একই ব্যবধানে জয়লাভ পায় ভারত। তৃতীয় টেস্টটি সিডনিতে চলছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.