অস্ট্রেলিয়াকে ‘এতো ভালো’ মনে করেন না ইংলিশ অধিনায়ক

বিটিসি স্পোর্টস ডেস্ক: চলতি অ্যাশেজ সিরিজে স্বাগতিক অস্ট্রেলিয়ার সামনে দাঁড়াতেই পারছে না সফরকারী ইংল্যান্ড ক্রিকেট দল। ব্রিসবেনে প্রথম ম্যাচে ৯ উইকেটে হারের পর অ্যাডিলেইডে তারা হেরেছে ২৭৫ রানের বিশাল ব্যবধানে।
গতকাল সোমবার (২০ ডিসেম্বর) শেষ হওয়া অ্যাডিলেইড টেস্টে আগে ব্যাট করে ৪৭৩ রাম করেছিল অস্ট্রেলিয়া। জবাবে ইংল্যান্ডের প্রথম ইনিংসে থামে ২৩৬ রানে। নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৩০ রান তুলে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। পরে ইংল্যান্ড অলআউট হয় ১৯২ রানে।
অর্থাৎ দুই ইনিংস মিলেও অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে করা ৪৭৩ রানের সংগ্রহটা ছুঁতে পারেনি ইংল্যান্ড। তবু ইংলিশদের অধিনায়ক জো রুট মনে করেন, অস্ট্রেলিয়া আসলে তাদের চেয়ে এতো ভালো দল নয়।
পরপর দুই ম্যাচ হারের পর সংবাদ সম্মেলনে রুট বলেছেন, ‘ব্যাটিংয়ে আমাদের সামর্থ্য আছে। স্কোরলাইন যেমনটা দেখাচ্ছে, আমি মনে করি না, এসব কন্ডিশনে অস্ট্রেলিয়া আমাদের চেয়ে এতোটা ভালো দল।’
তিনি আরও যোগ করেন, ‘এখানে (অস্ট্রেলিয়া) টেস্ট জেতার জন্য যা যা প্রয়োজন তার সবই আছে আমাদের। কিন্তু আমরা যদি একের পর এক সুযোগ হাতছাড়া করি এবং ব্যাটিংয়ে ম্যাচের নিয়ন্ত্রণ না নিতে পারি, তাহলে ম্যাচ জেতা সম্ভব নয়। আমাদের অবশ্যই জুটি গড়ার পথ বের করতে হবে।’ #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.