অস্ট্রেলিয়ার দরকার ১৫৬ রান, উইন্ডিজের চাই ৮ উইকেট

বিটিসি স্পোর্টস ডেস্ক: ব্রিসবেনের গ্যাবায় দিবা-রাত্রির টেস্টের দ্বিতীয়দিন শেষে ঈষৎ এগিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। শনিবার তৃতীয়দিন শেষে অস্ট্রেলিয়ার প্রয়োজন ১৫৬ রান। আর ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ৮ উইকেট।
চতুর্থ ইনিংসে ২১৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দুই উইকেটে ৬০ রানে তৃতীয়দিন শেষ করেছে স্বাগতিকরা। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট জিততে অস্ট্রেলিয়ার দরকার আরও ১৫৬ রান। উইন্ডিজের প্রয়োজন আট উইকেট।
দ্বিতীয় ইনিংসে ১৯৩ রানে অলআউট হয়ে কিছুটা পিছিয়ে পড়লেও ম্যাচ থেকে এখনো ছিটকে যায়নি ক্যারিবীয়রা। অস্ট্রেলিয়ার মাটিতে দিবা-রাত্রির টেস্টে চতুর্থ ইনিংসে ১৮৭ রানের বেশি তাড়া করে জেতার রেকর্ড নেই। তবে আগের ১১টি দিবা-রাত্রির টেস্টের সবকটি জেতা অস্ট্রেলিয়া এবারও জয়ের ব্যাপারে প্রবল আÍবিশ্বাসী।
শনিবার শেষ সেশনে উসমান খাজা ও মার্নাস লাবুশেন দ্রুত ফিরে গেলেও স্বাগতিকদের আশার বাতি হয়ে স্টিভ স্মিথ ৩৩ ও ক্যামেরন গ্রিন ৯ রানে অপরাজিত।
এর আগে এক উইকেটে ১৩ রানে তৃতীয়দিন শুরু করা উইন্ডিজকে ২০০-এর নিচে থামিয়ে অস্ট্রেলিয়াকে এগিয়ে দেন বোলাররা। জশ হ্যাজলউড নাথান লায়ন নেন তিনটি করে উইকেট।
উইন্ডিজের দ্বিতীয় ইনিংসে নেই কোনো ফিফটি। তিনে নামা কার্ক ম্যাকেঞ্জির ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪১ রান। মিচেল স্টার্কের বাউন্সারে পায়ের আঙুলে আঘাত পেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন শেষ ব্যাটার শামার জোসেফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.