অস্কারে সেরা অভিনেতা ব্রেন্ডন ফ্রেজার, অভিনেত্রী মিশেল ইও

বিটিসি বিনোদন ডেস্ক: অস্কারের ৯৫তম আসরে সেরা চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স। সেরা অভিনেত্রী মিশেল ইও। আর, ব্রেন্ডন ফ্রেজারের হাতে উঠলো সেরা অভিনেতার পুরস্কার। এছাড়া সেরা মৌলিক গানের পুরস্কার জিতেছে এসএস রাজামৌলির আরআরআর সিনেমার ‘নাটু নাটু’।
হলিউডের সবচেয়ে গুরুত্বপূর্ণ পুরস্কারের আয়োজন অস্কার বা একাডেমি অ্যাওয়ার্ডসের ৯৫তম আসর। স্থানীয় সময় রোববার বিকেল ৫টায় লস অ্যাঞ্জেলেসের হলিউড ডলবি থিয়েটারে শুরু হয় এই আয়োজন।
৯৫তম আসরে সেরা ছবির পুরস্কার জিতে নিলো এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স। অ্যাডভেঞ্চারধর্মী এ ছবির গল্প একজন নারীকে কেন্দ্র করে, যিনি মাল্টিভার্সের মাধ্যমে নিজের বিভিন্ন সংস্করণ খুঁজে বেড়ান।
সেরা অভিনেতার পুরস্কার উঠেছে ব্রেন্ডন ফ্রেজারের হাতে। ‘দ্য হোয়েল’ ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য এই পুরস্কার পেয়েছেন তিনি।
এবারের আসরে সেরা অভিনেত্রী মিশেল ইও। ‘এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য এ পুরস্কার জিতে নিয়েছেন তিনি।
অস্কারের এই আসরে সেরা নির্মাতার পুরস্কার উঠেছে ড্যানিয়েল কোয়ান ও ড্যানিয়েল শাইনার্টের হাতে। ‘এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স’ ছবির জন্য তাদের হাতেই উঠেছে এই পুরস্কার।
সেরা মৌলিক গানের পুরস্কার পেয়েছে এসএস রাজামৌলির সিনেমা আরআরআর-এর নাটু নাটু। তেলেগু ভাষায় গানটি কম্পোজ করেছেন প্রবীন সঙ্গীত পরিচালক এমএম কিরাভানি। লিখেছেন কালা ভৈরব ও রাহুল সিপলিগঞ্জ।
এবারের অনুষ্ঠানে উপস্থাপনায় ছিলেন জনপ্রিয় মার্কিন উপস্থাপক ও কমেডিয়ান জিমি কিমেল। এ নিয়ে তৃতীয়বারের মতো হলিউডের সবচেয়ে জমকালো এই আয়োজন উপস্থাপনা করলেন তিনি।
৯৫তম অস্কার অনুষ্ঠানে রঙ বদলের মাধ্যমে ভাঙা হলো ৬ দশকের ঐতিহ্য। গোটা বিশ্বের তারকারা লালের বদলে হেঁটেছেন শ্যাম্পেন রঙের কার্পেটের উপর দিয়ে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.