অসহায়-ছিন্নমূলদের পাশে খাবার ও মাস্ক নিয়ে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি

বিশেষ প্রতিনিধি: রাত তখন ৯.৩০ মিনিট সবাই ফিরে যাচ্ছে আপন নীড়ে। আবার অনেকেই বাসায় খাবারের টেবিলে বসে পড়েছে। কিন্তু ভাসমান-ছিন্নমূল মানুষ! যারা সড়কের আইল্যান্ডই রাতের আশ্রয়স্থল। এমন ভাসমান, ছিন্নমূল, কর্মহীন, দিনমজুর এবং ঠিকানাবিহীন ভাসমান মানুষের মুখে রাতের খাবার তুলে দিলেন মানবাধিকার সংস্থা ও এনজিও সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি।
গতকাল মঙ্গলবার রাত ৯,৩০ টা থেকে সংস্থার কর্মীরা রাজধানীর গাবতলী, আমিন বাজার, মিরপুর-১, মিরপুর-২ এ ঘুরে ঘুরে আশ্রয়হীন এসব মানুষের মাঝে খাবারের বক্স এবং মাস্ক বিতরণ করেন। খাবার বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন সংস্থার কো অর্ডিনেটর মোঃ সারোয়ার হোসেন (জনি), কেন্দ্রীয় সদস্য সুমন মোহাম্মদ, মিলন, লিয়াকত, সুমন, গিলবার্ট  তালুকদার, রাসেল, শাহিন প্রমুখ।
এই বিষয়ে সংস্থার ভাইস চেয়ারম্যান জনাব শাহাদাৎ হোসেন মুন্না বলেন, করোনার এই দুর্যোগে ছিন্নমূল ও রাস্তার পাশে ভাসমান মানুষ খাদ্যের অভাবে যেন কষ্ট না পায় সে জন্য আমরা সংস্থার পক্ষ হতে সাধ্যমতো এই অসহায় মানুষগুলোর পাশে থাকার চেষ্টা করে আসছি। সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি সবসময় অসহায় মানুষের পাশে থেকে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। আর প্রতিটি মানুষের উচিত এইসব অসহায় মানুষদের পাশে দাঁড়ানো।
এ ব্যাপারে সংস্থার সদস্য সুমন মোহম্মদ বলেন, এই মানুষগুলো পরিস্থিতির শিকার। তারা যেন কোন লজ্জার মাঝে না পড়েন, রাতে উপোস যেন না থাকেন, সেজন্য সংস্থার পক্ষ থেকে তাদের মাঝে এই  সামান্য উপহার প্রদান করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.