অসহায় আত্মসমর্পণে সিরিজ খোয়ালো শ্রীলঙ্কা

বিটিসি স্পোর্টস ডেস্ক: আগের ম্যাচে কিছুটা প্রতিরোধ গড়লেও বাটলার ঝড়ে ম্যাচ হেরে যায় শ্রীলঙ্কা। যার প্রভাব দেখা যায় দ্বিতীয় ম্যাচে, এক কথায় অসহায় আত্মসমর্পণ। ব্যাটে-বলে লঙ্কানদের অনভিজ্ঞ পারফরম্যান্সের দরুন সহজ জয় পায় ইংল্যান্ড। যাতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-০তে হেরে সিরিজ খোয়ালো পেরেরা বাহিনী।
গতকাল বৃহস্পতিবার (২৪ জুন) রাতে কার্ডিফের সোফিয়া গার্ডেনে অনুষ্ঠিত এ ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। ইংলিশ বোলার ও ফিল্ডারদের তৎপরতায় মাত্র ৩ রান করে রান আউটে কাটা পড়ে ক্রিজছাড়া হন গুনাথিলাকা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা।
শেষ পর্যন্ত ইংলিশ বোলিংয়ের সামনে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১১ রান তুলতে সক্ষম হয় কুশল পেরেরার দল। দলটির পক্ষে সর্বোচ্চ ৩৯ রান আসে কুশল মেন্ডিসের ব্যাট থেকে। এছাড়া দুই অঙ্ক ছোঁয়া অধিনায়ক কুশল পেরেরা করেন ২৫ বলে ২১ রান এবং ইসুরু উদানা করেন ১৪ বলে ১৯ রান। স্বাগতিকদের পক্ষে আদিল রশিদ ও মার্ক উড ২টি করে এবং স্যাম কারান ও ক্রিস জর্ডান একটি করে উইকেট লাভ করেন।
এদিকে, শ্রীলঙ্কার ইনিংস শেষে বৃষ্টি নামলে তাতে ভেসে যায় অনেকটা সময়। যাতে খেলা দুই ওভার কমে ১৮ ওভারে মরগ্যানদের লক্ষ্য দাঁড়ায় ১০৩ রান। তবে সহজ এই লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্রুতই উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। লঙ্কান বোলারদের তোপের মুখে ৩৬ রানের হারিয়ে বসে চার টপ অর্ডারকে।
তবে স্যাম বিলিংসের ২৯ বলে ২৪ রানের প্রতিরোধ গড়া ইনিংসের পর লিয়াম লিভিংস্টোন ও স্যাম কারানের ব্যাটিং ঝড়ে ১১ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক দল। জয় তুলে নেয় পাঁচ উইকেট হারিয়েই।
ম্যাচ সেরা লিভিংস্টোন ২৬ বলে ২৯ করে এবং কারান মাত্র ৮ বলে ১৬ রানের ছোট্ট ক্যামিও ইনিংস খেলে অপরাজিত থাকেন। শ্রীলঙ্কার পক্ষে ওয়ানিন্দু হাসারাঙ্গা ২টি এবং ইসুরু উদানা, দুশমন্থা চামিরা ও বিনুরা ফার্নান্ডো একটি করে উইকেট লাভ করেন।
আগামীকাল শনিবার (২৬ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় সাউদাম্পটনের রোজবোলে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। সিরিজ হারলেও এ ম্যাচে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যেই নামবে শ্রীলঙ্কা। পরে ২৯ জুন তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মাঠে নামবে উভয় দল। বাকী দুটি ম্যাচ হবে ১ ও ৪ জুলাই। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.