অষ্টম শ্রেণির স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন-সড়ক অবরোধ

বিশেষ প্রতিনিধি: বাগেরহাটের কচুয়ায় অষ্টম শ্রেণি পড়ুয়া ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি) ২০২২২ ইং সকালে বাগেরহাট-পিরোজপুর মহাসড়কে বাঁধাল বাজারে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচিতে কচুয়া উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, আওয়ামী লীগ নেতবৃন্দ, এলাকাবাসী’সহ সুশীল সমাজের নেতৃবৃন্দরা অংশ নেন। পরে তারা বাগেরহাট-পিরোজপুর মহাসড়কে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেন।
এ সময় মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমান সরোয়ার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নকিব নজিবুল হক নজু, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম খোকন, বাঁধাল ইউনিয়নের চেয়ারম্যান নকিব ফয়সাল ওহিদ, শিক্ষক সুনয়না মন্ডল, শিক্ষার্থী কৃষ্ণা দাস, মারুফ হোসেন’সহ সুশীল সমাজের নেতৃবৃন্দরা।
মানববন্ধন চলাকালীন বক্তারা বলেন, স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণসহ অমানবিক নির্যাতন করা হয়েছে- তা কোনোভাবেই কেউ আশা করেনি। অবিলম্বে সকল দোষীদের গ্রেফতার না করলে আরও কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।
এর আগেও গত বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) কচুয়া উপজেলায় মা-বাবা বাড়িতে না থাকার সুযোগে স্থানীয় কাদের মোল্লার ছেলে এজাজুল মোল্লা, আজহার শেখের সোহেল শেখ, ইউনুস শেখের ছেলে টিপু শেখ ও বাকের মোল্লার ছেলে সজীব মোল্লা কৌশলে ঘরে ঢুকে ওই ছাত্রীকে ধর্ষণ করে। পরে শুক্রবার রাতে ভুক্তভোগীকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়।
এ ঘটনায় শুক্রবার রাতে এজাজুল মোল্লাকে (২১) গ্রেফতার করেছে পুলিশ। এখনও তিন আসামি পলাতক রয়েছে তাদেরকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। গ্রেফতার এজাজুল মোল্লার সোমবার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। কচুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনিরুল ইসলাম গণমাধ্যম কর্মীদের এ তথ্য নিশ্চিত করে বলেন, আমরা আসামীদের গ্রেফতারে সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.