অভয়নগরে নির্বাচন পরবর্তী সহিংসতা, আহত-১১

অভয়নগর প্রতিনিধি: অভয়নগর উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় ১১ জন আহত হয়েছেন। ব্যবসা প্রতিষ্ঠান, বসতবাড়ি ভাংচুর ও লুটপাটর ঘটনা ঘটেছে। আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

ঘটনাটি ঘটে রবিবার রাতের পর থেকে আজ বৃহস্পতিবার পর্যন্ত উপজেলার প্রেমবাগ, চলিশিয়া, সিদ্ধিপাশা ইউনিয়নসহ নওয়াপাড়া পৌর এলাকায়।

জানা গেছে, গত ৩১ মার্চ অভয়নগর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের শাহ্‌ ফরিদ জাহাঙ্গীর ও উপজেলা শ্রমীকলীগের সাধারণ সম্পাদক রবিন অধিকারী ব্যাচা আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনের পর উপজেলার প্রেমবাগ, চলিশিয়া, সিদ্ধিপাশা ইউনিয়নসহ নওয়াপাড়া পৌরসভার বিভিন্ন এলাকার ব্যবসা প্রতিষ্ঠান, ছাত্রলীগের অফিস, বসতবাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এ সময় সন্ত্রাসী হামলায় কমপক্ষে ১১ জন আহত হয়েছে।

পুলিশ জানায়, মাগুরা গ্রামের মৃত নির্মল কুমার ব্যানার্জী, মাধব চক্রবর্তী ও আজাদ হুসাইনের বসতবাড়িতে হামলার অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও মাগুরা বাজারের তিনটি ব্যবসা প্রতিষ্ঠান ও আওয়ামী লীগের কার্যালয় ভাংচুর করায় হামলাকারীদের বিচারের দাবীতে মাগুরা বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

প্রেমবাগ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিটিসি নিউজকে জানান, গত রবিবার রাত ৮টার দিকে সন্ত্রাসীরা মাগুরা ছাত্রলীগর অফিস ভাংচুর করেছে ও বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার ছবি ভাংচুর করে। এরপর তারা কয়েকটি দোকান ভাংচুর করে দোকানের সমস্ত মালামাল লুট করে নিয়ে যায়। সন্ত্রাসীরা জাহাঙ্গীর আলমের বাড়িতে ভাংচুর চালায় ও তার পরিবারের সদস্যদের মারধর করে নগদ ৮০ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

অপরদিকে প্রতিপক্ষের হামলায় চলিশিয়া ইউপি সদস্য জাকির হোসেন, কোটা গ্রামের মনিরুল ইসলাম, শহিদুল ইসলাম, মতিয়ার রহমান, আরিফুল ইসলাম, শামীম বিশ্বাস, সিদ্ধিপাশা ইউনিয়নের লতিফ, আনারুল, সুব্রত এবং নওয়াপাড়া পৌর এলাকার একতারপুর গ্রামের রেজা ফারাজী আহত হয়। এছাড়া বুইকারা গ্রামর দুবাই মিজান গুলিবিদ্ধ হয়। এদেরকে অভয়নগর উপজেলা, ফুলতলা উপজেলা ও খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন বিটিসি নিউজকে বলেন, নির্বাচন পরবর্তী সহিংস ঘটনায় অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত চলছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর অভয়নগর প্রতিনিধি মোঃ রেজোয়ান হোসেন।#

#

Comments are closed, but trackbacks and pingbacks are open.