অভিষেক ম্যাচেই পাকিস্তানকে হারিয়ে বার্বাডোজের চমক

বিটিসি স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে নিজেদের অভিষেক ম্যাচেই চমক দেখালো বার্বাডোজ নারী দল। বার্মিংহাম কমনওয়েলথ গেমসের উদ্বোধনী দিনে পাকিস্তানকে ১৫ রানের ব্যবধানে হারিয়েছে হেইলি ম্যাথুজের দল।
এমনিতে ওয়েস্ট ইন্ডিজ নামে একটি দল বানিয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলে ক্যারিবীয় দেশগুলো। তারা আবার আলাদা আলাদা কমনওয়েলথের অন্তর্ভুক্ত। যার সুবাদে এবার কমনওয়েলথ গেমসের মধ্য দিয়ে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক হয়ে গেলো বার্বাডোজ নারী দলের।
অভিষেকেই পাকিস্তানের নারীদের হারিয়ে বিশ্ববাসীকে নিজেদের আগমনী বার্তা দিলো বার্বাডোজ। এজবাস্টনে হওয়া ম্যাচটিতে আগে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৪৪ রান করে তারা। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১২৯ রানের বেশি করতে পারেনি পাকিস্তান।
বার্বাডোজকে জেতার মতো অবস্থানে নিয়ে যাওয়ার পুরো কৃতিত্ব ক্যাপ্টেন হেইলি ম্যাথুজ ও উইকেটরক্ষক ব্যাটার কাইসিয়া নাইটের। দুজন মিলে দ্বিতীয় উইকেটে গড়েন ১০৭ রানের জুটি। হেইলি ৫১ রান করে আউট হন, কাইসিয়া ৬২ রানে অপরাজিত থাকেন।
জবাবে দলীয় ৫০ রানের আগেই ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় পাকিস্তান। শেষ দিকে একাই লড়ে যান নিদা দার। তবে তার ৩১ বলে ৫০ রানের ইনিংসটি শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে, পারেনি বার্বাডোজকে তাদের প্রথম জয় থেকে বঞ্চিত করতে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.