অভিষিক্ত বার্টলেটের বোলিং তোপে উড়ে গেলে উইন্ডিজ

বিটিসি স্পোর্টস ডেস্ক: টেস্ট ইতিহাস গড়া জয়ের পর অস্ট্রেলিয়ার পক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামে ওয়েস্ট ইন্ডিজ। তবে অভিষিক্ত অজি পেসার জেভিয়ার বার্টলেটের বোলিং তোপে পাত্তাই পায়নি ক্যারিবিয়ানরা। ৮ উইকেটের জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০তে লিড নিয়েছে স্বাগতিকরা।
শুক্রবার (০২ ফেব্রুয়ারি) মেলবোর্নে টস টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে বার্টলেটের তোপের মুখে পড়ে ক্যারিবিয়ান ব্যাটাররা।
তবে কেসি কার্টি ও রস্টন চেজের ফিফটিতে ৪৮ ওভার ৪ বলে ২৩১ রানে অলআউট হয় ক্যারিবিয়ানরা। কেসি কার্টি ১০৮ বলে ৮৮ ও চেজ ৬৭ বলে ৫৯ রান করেন। অস্ট্রেলিয়ার পক্ষে বার্টলেট নেন ৪টি উইকেট।
২৩২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খায় অস্ট্রেলিয়া। দলীয় ৪ রানে ৫ বলে ৪ রান করে সাজঘরে ফিরে যান ট্রাভিস হেড। তার বিদায়ের পর ক্রিজে আসা ক্যামেরুন গ্রিনকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন জস ইংলিশ।
৭৯ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। আগ্রাসী ব্যাটিংয়ে অর্ধশতক পূর্ণ করেন ইংলিশ। তবে দলীয় ৮৩ রানে ৪৩ বলে ৬৫ রান করে আউট হন এই অজি ওপেনার। এরপর ক্রিজে আসা অধিনায়ক স্টিভেন স্মিথকে সঙ্গে ব্যাট করতে থাকেন গ্রিন।
ক্যারিবিয়ান বোলারদের ওপর চড়াও হন এই দুই অজি ব্যাটার। এই দুই ব্যাটারেরে ব্যাটে ভর করে ১১ ওভার ৩ বলে বাকী থাকতে ৮ উইকেটের জয় পায় অস্ট্রেলিয়া। গ্রিন ১০৪ বলে ৭৭ ও স্মিথ ৭৯ বলে ৭৯ রানে অপরাজিত থাকেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.