অভিবাসী শিশুদের মা-বাবা’র কাছে ফিরিয়ে দিতে চান মার্কিন ফার্স্ট লেডি

(অভিবাসী শিশুদের মা-বাবা’র কাছে ফিরিয়ে দিতে চান মার্কিন ফার্স্ট লেডি–ছবি: সংগৃহীত)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কঠোর অভিবাসন নীতির কারণে আলাদা হয়ে পড়া পরিবারগুলোর পুনর্মিলনে তার স্বামীর প্রশাসনের প্রচেষ্টায় অংশ নেবেন মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন।
গতকাল শুক্রবার (২৯ জানুয়ারী) হোয়াইট হাউস থেকে একথা জানানো হয়।
বার্তা সংস্থা এএফপি’র বরাতে জানা যায়, হোয়াইট হাউসের নারী মুখপাত্র জেন পিসাকি বলেন, তার নির্বাচনী প্রচারণা প্রতিশ্রুতি অনুযায়ী, প্রেসিডেন্ট জো বাইডেন এসব পরিবার ও শিশুদের পুনরায় একত্রকরণের বিষয়ে গত মঙ্গলবার তার একটি টাস্ক ফোর্স চালু করার বিষয়ে ঘোষণা দেয়ার পরিকল্পনা রয়েছে। এ ব্যাপারে তিনি ও তার স্ত্রী ড. বাইডেন ব্যক্তিগতভাবে কিছু করতে প্রতিশ্রুতিবদ্ধ রয়েছেন।
তিনি আরও বলেন, এ টাস্ক ফোর্স আলেজান্দ্রো মেয়রকাসের কমান্ডের আওতায় থাকবে। সোমবার ডিপার্টমেন্ট ফর হোমল্যান্ড সিকিউরিটির প্রধান হিসেবে তাকে সিনেটে নিশ্চিত করার কথা রয়েছে।
৬৯ বছর বয়সী জিল বাইডেন শিক্ষায় ডক্টরেট করেছেন। তার স্বামী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করলেও তিনি ওয়াশিংটনের কাছাকাছি কোন একটি ইউনিভার্সিটিতে শিক্ষাদানের পরিকল্পনা করছেন। গত ডিসেম্বরে তিনি টেক্সাস সীমান্তবর্তী মেক্সিকোর একটি অভিবাসী শিবির পরিদর্শন করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.