অবসরে থেকেও দেশ ও জাতির কল্যাণে নিবেদিত সশস্ত্র বাহিনীর সদস্যরা

রংপুর প্রতিনিধি: রংপুর দেশ গঠন ও উন্নয়নে সশস্ত্র বাহিনীর অবদান অনস্বীকার্য। এ বাহিনীর সদস্যরা দেশের নিরাপত্তা ব্যবস্থা থেকে জনকল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। বিদেশের মাটিতে সশস্ত্র বাহিনীর কারণে বাংলাদেশের মানুষ হিসেবে আমরা গর্ববোধ করি। বর্তমানে এই বাহিনীর যারা অবসরে গেছেন, তাদের অনেকেই দেশের জন্য এখনো কাজ করে যাচ্ছেন। এটা দেশপ্রেম ও সামাজিক দায়বদ্ধতা। সবাই যার যার জায়গা থেকে এগিয়ে আসলে দেশের উন্নয়ন আরো তরান্বিত হবে। সমাজ বদলে যাবে।
আজ রোববার (২১ নভেম্বর) দুপুরে রংপুর টাউন হল মিলনায়তনে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের আলোচনা সভায় অতিথিরা এসব কথা বলেন। বাংলাদেশ অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনী কল্যান সোসাইটির (অসকস) রংপুর জেলা ও মহানগর কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।
আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।
বিশেষ অতিথি ছিলেন অসকস বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক এবং রংপুর জেলা ও মহানগরের উপদেষ্টা সাবেক সেনা কর্মকর্তা আফজাল হোসেন (ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন)। এসময় বক্তারা বলেন, চাকরি থেকে অবসর নিলেও দেশের উন্নয়ন ও সমৃদ্ধি বৃদ্ধিতে ভূমিকা রাখা সম্ভব। এ জন্য সবার ঐক্যবদ্ধ সহযোগিতা জরুরি। সমৃদ্ধশালী দেশ ও জাতি গঠনে একটি মাইলফলক সংগঠন হিসেবে অসকস এর সদস্যরা কাজ করে যাচ্ছে।
আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে। এছাড়া আরও বক্তব্য রাখেন- অসকসের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আব্দুস সালাম, অর্থ বিষয়ক উপদেষ্টা আফজাল হোসেন, জেলা শাখার সভাপতি সাফিয়ার রহমান সাফি, সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, মহানগর সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তিন বাহিনীর প্রধানগণের বাণী পড়ে শোনানো হয়।
পরে আলোচনা পর্বে দিবসটির তাৎপর্য তুলে ধরে হয়। অনুষ্ঠানে রংপুর জেলা ও মহানগরের অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনীর সদস্য ও বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ছিলেন। এর আগে সকালে টাউন হল চত্বরে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন করা হয়। পরে একটি শোভাযাত্রা বের হয়ে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.