অবশেষে রাজশাহীতে চালু হলো ‘সিটি বাস সার্ভিস’

 

নিজস্ব প্রতিবেদক: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও অটো গাড়ির পার্টসের দাম বেড়ে যাওয়ার কারণ দেখিয়ে রাজশাহী মহানগরীতে গতকাল রবিবার (২৮ আগস্ট) সকাল থেকে অটো চলাচল বন্ধ করে দেয় চালক-মালিকদের একটি পক্ষ। এতে রাজশাহীর সর্বস্তরের মানুষ নগরীতে চলাচল করতে চরম ভোগান্তিতে পড়েন।
আজ সোমবার (২৯ আগস্ট) পর্যন্ত নগরীতে অটো রিকশা চলাচল বন্ধ থাকায় ভোগান্তি কমাতে বিকাল থেকে পুরো নগরীজুড়ে ৩০টি সিটি সার্ভিস বাস চালু করেছে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপ। এতে করে রিকশাচালকদের অতিরিক্ত গলাকাটা ভাড়া আদায়ের কবল থেকে কিছুটা হলেও মুক্তি পেয়েছে যাত্রীরা।
রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, গত দুদিন থেকে অটোরিকশা চালক-মালিকরা চলাচল বন্ধ করে দিলে সাধারণ মানুষ ও শিক্ষার্থীরা বিপদে পড়েন। এছাড়াও অটোচালকদের জিম্মিদশা থেকে জনগণকে মুক্ত করতে নগরীর বিভিন্ন পয়েন্টে প্রাথমিক অবস্থায় ৩০টি বাস চালু করা হয়েছে। এসব বাস আজ সোমবার বিকাল থেকে নিয়মিত যাতায়াত শুরু করেছে।
তিনি আরও বলেন, আপাতত জনগণের ভোগান্তি কমাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে এই সিটি বাস সার্ভিস চালু থাকবে কিনা তা সিটি মেয়র ও সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে। নগরীজুড়ে আপাতত ৫ থেকে ১০ টাকা ভাড়া প্রদান করে যাত্রীরা সিটি বাস সার্ভিসের মাধ্যমে যাতায়াত করতে পারবে।
এদিকে সিটি বাস সার্ভিস চালুর পরপরই অটোরিকশা ধর্মধট প্রত্যাহার করে নিয়েছে রাজশাহী মহানগর ইজিবাইক চালক শ্রমিক সমিতি। আজ সোমবার (২৯ আগস্ট) সন্ধ্যায় সমিতির সভাপতি মফিজ উদ্দিন বলেন, ‘গাড়ি বন্ধ রাখা সম্ভব নয়। সিটি কর্পোরেশনের মেয়র বাইরে আছেন। তাই আমরা আপাতত গাড়ি চালানোর সিদ্ধান্ত নিয়েছি। আগামীকাল থেকে গাড়ি চলবে। পরবর্তীতে আমরা বিষয়টি নিয়ে মেয়রের সঙ্গে আলোচনা করব।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.