অবশেষে খুলনা থেকে বাস চলাচল শুরু

খুলনা ব্যুরো :  অবশেষে প্রত্যাহার করা হলো বাস ধর্মঘট।চার দিন ধরে ধর্মঘট চলছিল নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবীতে। আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) সন্ধ্যার পর থেকে খুলনা থেকে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে বিভিন্ন গণপরিবহন।

সন্ধ্যায় নগরীর রয়্যাল মোড় এলাকা থেকে বিভিন্ন রুটে বাস ছেড়ে যায়। এতে যাত্রীদের মধ্যে স্বত্বির ভাব লক্ষ্য করা গেছে। টানা চার দিনপর বাসচলাচল শুরু হওয়ায় অতিরিক্ত যাত্রীর চাপ কাউন্টারগুলোতে। ঘাটতি পড়েছে টিকিটের। টিকিট না পেয়ে অনেক যাত্রী ফিরেছেন বাড়িতে।

সাতরাস্তা মোড়ের দিদার পরিবহন কাউন্টারের ম্যানেজার বলেন, রয়্যাল ও সাত রাস্তা মোড় থেকে সন্ধ্যার পর সব বাস ছেড়ে গেছে। তাই আমরাও বাস চালু করেছি।

খুলনা জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ নুরুল ইসলাম বেবী বলেন, আমরা কখনোই বাস বন্ধ করতে বলিনি। কিন্তু চালকরা তা শোনেনি। তিনি বলেন, বুধবার দিবাগত রাতে ঢাকায় বৈঠক হয়েছে।

তাতেও কোন সুরাহা হয়নি। আজ বৃহস্পতিবার দুপুরেও আলোচনা হয়েছে। এরপর সন্ধ্যায় বাস চালু করার কথা বলা হয়েছে। এর আগে গত সোমবার (১৮ নভেম্বর) নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে পরিবহন ধর্মঘট শুরু করে বাস চালকরা।

টানা পরিবহন ধর্মঘটে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। বাস চলাচল বন্ধ থাকায় ট্রেনের ওপর চাপ অনেক বেশী। যাত্রীসংখ্যাও স্বাভাবিকের চেয়ে বেশী। তবে সিট না পেয়ে অনেকে দাঁড়িয়ে যান ট্রেনে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.