অপয়া বৃষ্টিতে অঘটনের শিকার ইংল্যান্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: হট ফেভারিট হিসেবেই অস্ট্রেলিয়ায় চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে মাঠে নেমেছে জস বাটলারের ইংল্যান্ড। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে পাঁচ উইকেটের কোনোরকমে জয় পেয়েছে দলটি। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে রেহাই পেল না ইংলিশরা। অঘটনের শিকার হয়ে হারের লজ্জা নিয়ে মাঠ ছেড়েছে বাটলারের দল।
মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আইরিশদের কাছে ডিএলএস মেথডে পাঁচ রানে হেরেছে ইংল্যান্ড। এদিন ইংলিশদের বিপক্ষে টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে অলআউট হলেও ১৫৭ রানের লড়াকু পুঁজি সংগ্রহ করে আইরিশরা। জবাবে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্যাচে সংগ্রাম করছিল ইংলিশরা। একপর্যায়ে ১৪ ওভার ৩ বলে ৫ উইকেটে ১০৫ রান তুলতেই বৃষ্টি আসে মেলবোর্নে।
সেই সময় ডিএলএস মেথডে জয়ের জন্য ইংলিশদের স্কোরে থাকতে হতো ১১০ রান। কিন্তু পাঁচ রান কম থাকায় দুঃশ্চিন্তায় ছিল ইংলিশরা। তাদের দুঃশ্চিন্তা আরও বাড়িয়ে দিয়ে বৃষ্টির পরিমাণ বেড়ে যাওয়ায় খেলা সেখানেই শেষ ঘোষণা করেন আম্পায়াররা। পাঁচ রানে এগিয়ে থাকায় বৃষ্টি আইনে জয় পেয়ে যায় আইরিশরা।
এই নিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে দুইবার মুখোমুখি হয়েছে আয়ারল্যান্ড-ইংল্যান্ড। এর মধ্যে ২০১০ সালের বিশ্বকাপে এই বৃষ্টির কারণে খেলা পরিত্যক্ত হয়। সেই ম্যাচেও ব্যাট হাতে নিদারুণ ব্যর্থ ছিল ইংল্যান্ড। ১২০ রান তুলতে থেমেছিল ইংলিশরা। বৃষ্টি না আসলে সেই ম্যাচেও হারের শঙ্কা থাকত ইংল্যান্ডের সামনে।
সেবার বৃষ্টিতে বাঁচলেও এবার আর রেহাই পেল না বাটলারের দল। এদিন ইংলিশদের বিপক্ষে অধিনায়ক অ্যান্ডি বালবির্নির ৬২ এবং লরকান টাকারের ৩৪ রানে ভর করে ১৫৭ রান তোলে আইরিশরা। ইংলিশদের পক্ষে বল হাতে মার্ক উড এবং লিয়াম লিভিংস্টোন নেন সমান তিনটি করে উইকেট।
লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই রানের খাতা খোলার আগেই বাটলারকে হারায় ইংল্যান্ড। আরেক ওপেনার অ্যালেক্স হেলস (৭ রান) আউট হয়ে ফেরেন দলীয় ১৪ রানে। ফর্মহীন বেন স্টোকস (৬ রান) দলীয় ২৯ রানে বোল্ড হয়ে ফেরেন। এরপর হ্যারি ব্রুককে নিয়ে চেষ্টা চালিয়ে যান মালান।
তবে ব্যাট হাতে ঝড় তুলতে না পেরে বরং ২১ বলে ১৮ রান করে ফেরেন ব্রুক। এরপর মালানও ৩৭ বলে ৩৫ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। এরপর ১২ বলে ৩টা চার ও ১টা ছয়ে ২৪ রান করে মঈন নিজের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যান। কিন্তু ৫ রান দূরেই থামতে হলো ইংলিশদের। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.