অপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে রংপুরের ছাত্রদল নেতা জোহার বিবৃতি

রংপুর প্রতিনিধি: বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল রংপুর জেলা শাখার আহবায়ক শরীফ নেওয়াজ জোহার নাম ব্যবহার করে কেউ কোথাও প্রভাব বিস্তার, অপ্রীতিকর কিছু ঘটনা ঘটালে প্রমাণ সাপেক্ষে তিনি নিজেই বাদি হয়ে মামলা করার কথা জানিয়েছেন। একই সঙ্গে তার বিরুদ্ধে মিথ্যা অপ্রচার ও ষড়যন্ত্রেও প্রতিবাদ জানান তিনি। গত রোববার তিনি তার ফেইসবুক লাইভে এসে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, অতীতের ন্যায় তার বিরুদ্ধে অনেকেই ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। তাঁর জনপ্রিয়তায় ঈশ্বার্নিত হয়ে একটি মহল নানা ধরণের অপপ্রচার চালাচ্ছে। তিনি এসব অপপ্রচার ও ষড়যন্ত্র রুখে দিতে রাজনৈতিক সহকর্মী, শুভাকাংঙ্খী, পরিবারের লোকজন ও এলাকাবাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে বলেন, তার বিরুদ্ধে কোথাও কোন কিছু অপ্রচার শুনলে সরাসরি তার সাথে কথা বলার অনুরোধ জানান।
তিনি বলেন, তার নাম ব্যবহার করে গঙ্গাচড়া উপজেলাসহ রংপুরের কোথাও কোন দলের নেতাকর্মী, তার কোন লোক প্রভাব বিস্তার করেছে, চাঁদাবাজি করেছে, অপ্রীতিকর ঘটনা ঘটিয়েছে, সমাজের শান্তি বিনষ্ট হয়, মানুষজন কষ্ট পায় এধরণের কোন কাজ কেউ করে থাকলে তিনি তার বা তাদের বিরুদ্ধে প্রমাণ সাপেক্ষে নিজেই বাদি হয়ে মামলা দায়ের করবেন।
ফেসবুক লাইভে তিনি মহান আল্লাহর রহমত ও শুকরিয়া জ্ঞাপন করে বলেন, তাঁর বিরুদ্ধে অতীতেও অনেকেই অপ্রচার চালিয়েছেন, সমালোচনা করেছেন, ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন তবে কেউ সফল হতে পারেনি। বরং মানুষের নিকট ষড়যন্ত্রকারিরা মিথ্যবাদি প্রমানিত হয়েছে।
বিপরীতে তার বিরুদ্ধে যত বেশি সমালোচনা হয়েছে, ষড়যন্ত্র হয়েছে, অপ্রচার চালানো হয়েছে তত বেশি মানুষের ভালোবাসা পেয়েছেন। জনপ্রিয়তা বেড়েছে। আপামর ছাত্র-জনতা তাকে আপন করে নিয়েছে। গ্রহণযোগ্যতাও বেড়েছে।
তিনি উল্লেখ্য করে বলেন, যার জনপ্রিয়তা রয়েছে তাঁর বিরুদ্ধে সমালোচনা হবেই। তিনি ষড়যন্ত্র ও অপ্রচারকে ভয় পাননা। কারণ তিনি ছাত্র-জনতার রাজনীতির করেন। কোন অন্যায় ও অপরাজনীতির বিরুদ্ধে সব সময় ছিলেন, আগমীতেও থাকবেন।
এসময় তিনি তার রাজনৈতিক, পারিবারিক ও সামাজিক অবস্থান তুলে ধরে বলেন, রংপুর জিলা স্কুল থেকে এসএসসি ও রংপুর সরকারি কলেজ থেকে এইচএসসি কৃতির্তের সাথে পাশ করেন। এরপর তিনি ইষ্ট ওয়েস্ট ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সাইন্স ও ইঞ্জিনিয়ারিং বিষয়ে গ্রাজুয়েশন পাশ করেন।
রাজনৈতিক অঙ্গনেও তিনি নিজেকে নিজগুণে সমৃদ্ধ করেছেন, নিজেকে একজন কর্মীবান্ধব ও গণমানুষের আস্থাভাজন প্রিয় মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। তিনি ২০১০ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের বেসকারি বিশ্ববিদ্যালয় শাখার প্রতিষ্ঠাতা যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্ব শুরু করেন।
এরপর তিনি ২০১৭ সালে তিনি রংপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পান। এসময় তিনি রংপুর জেলা ছাত্রদলকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী হিসেবে গড়ে তুলেছেন। আওয়ামী সরকারের পুলিশ বাহিনীর রক্তচক্ষু উপেক্ষা করে রংপুরের রাজপথে অনন্য ভূমিকা পালন করেছেন।
ছাত্র রাজনীতি করতে গিয়ে তিনি করাবরণ করেছেন, একাধিক মামলার আসামী হয়েছে। আওয়ামী লীগ ও পুলিশ বাহীনির দ্বারা হয়রানি-নির্যাতনের শিকার হয়েছেন। তার পরেও তিনি দমে যাননি। রাজপথে সাহসী নেতৃত্ব দেয়ার কারণে কেন্দ্রীয় ছাত্রদল তাকে রংপুর জেলা ছাত্রদলের আহবায়ক হিসেবে মনোনীত হয়ে সফলতার সাথে দায়িত্ব পালন করছেন।
তিনি আরও বলেন, তার জন্ম রংপুরের গঙ্গাচড়া উপজেলার লক্ষটারি ইউনিয়নের মহিপুরের বন্যাঢ্য মুসলিম পরিবারে। তার বাবা ওয়াহেদুজ্জামান মাবু লক্ষীটারি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।
বর্তমানে গঙ্গাচড়া উপজেলা বিএনপির আহবায়ক ও জেলা বিএনপির সদস্য হিসেবে রয়েছেন। তারা দাদাও ইউপি চেয়ারম্যান ছিলেন। তার নানা বদরগঞ্জের চেয়ারম্যান ছিলেন। তারা এক মামাও সংসদ সদস্য ছিলেন। তার চাচারাসহ পরিবারের সকলেই দেশ-বিদেশে স্বনামে প্রতিষ্ঠিত। তাই তাঁর ও তার পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোন লাভ হবে না। কারণ ছাত্র-জনতা বুঝে গেছে এসব অপ্রচার ও ষড়যন্ত্র।
তিনি অপ্রচার ও ষড়যন্ত্রকারিদের বিরুদ্ধে ছাত্রদলের সকল নেতাকর্মীসহ রাজনৈতিক শুভাকাংঙ্খী, সহযোদ্ধা, এলাকাবাসীসহ গঙ্গাচড়া ও রংপুরবাসীকে আর সজাগ হবার আহ্বান জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.