অপহৃত ৭ জেলে হাতিয়ায় উদ্ধার

নোয়াখালী প্রতিনিধি: ভোলা জেলার মনপুরা উপজেলার চর সাকুচী এলাকা থেকে অপহৃত ৭ জেলেকে নোয়াখালীর হাতিয়ার এলাকার মেঘনা নদী থেকে উদ্ধার করেছে হাতিয়া কোস্টগার্ড। তবে এসময় কোন অপরহণকারীকে আটক করা সম্ভব হয়নি।
আজ রবিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে উদ্ধারকৃত জেলেদের তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। উদ্ধারকৃত জেলেদের সবার বাড়ি ভোলার মনপুরা উপজেলায়।
উদ্ধারকৃত জেলেরা হচ্ছেন: ভোলার মনপুরা উপজেলার রহমনপুর গ্রামের মোজাহার বেপারির ছেলে জাহাঙ্গীর, একই এলাকার সোলায়মানের ছেলে বাবুল, খলিল মাঝির ছেলে ইসমাইল, বাসু মাঝির ছেলে বাসেত মাঝি, মাঈন উদ্দিনের ছেলে রিয়াজ, লতিফ সুকানির ছেলে সোহেল ও মফিজের ছেলে সোহেল মিয়া।
জানা গেছে, শনিবার রাতে মনপুরার রহমনপুর গ্রামের ৭ জেলে আলাদা ইঞ্জিন চালিত নৌকাসহ মেঘনায় মাছ ধরতে যান। রাত ১২টার দিকে মেঘনার সাকুচী এলাকায় জাল ফেলেন তারা। রাত ২টার দিকে একদল ডাকা তাদের নৌকায় হামলা চালায়।
এসময় ডাকাত দল নৌকাসহ ৭ জেলেকে অপরহণ করে নিয়ে যায়। পরে অপহৃত জেলেদের পরিবারের কাছে মোটা অংকের মুক্তিপণ দাবি করে তারা।
হাতিয়ার কোস্টগার্ড স্টেশন কমান্ডার লে. ইফতেখারুল আলম বিটিসি নিউজকে জানান, অপহৃতদের পরিবারের পক্ষ থেকে খবর পেয়ে কোস্টগার্ড বিসিজি স্টেশনের একটি দল রোববার ভোরে হাতিয়ার মেঘনা নদীর চর আতাউর এলাকায় অভিযান চালায়। কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে গনীন জঙ্গলে পালিয়ে যায় ডাকাত দল।
পরে ওই স্থান থেকে অপহৃত ৭ জেলেকে উদ্ধার করা হয়। সেই সঙ্গে উদ্ধার করা হয়েছে জেলেদের ব্যবহৃত নৌকাগুলো। ডাকাত দলের সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান কোস্টগার্ড স্টেশন কমান্ডার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.