অন্ধ প্রতিবন্ধীর ফেসবুকে কান্না দেখে আর্থিক অনুদানসহ ৫০ কেজি চাল পাঠালেন এসপি সৈয়দ নুরুল ইসলাম!

বিশেষ প্রতিনিধি: যে কোন মানুষের কষ্টতে সাড়া দিয়ে ইতিবাচক দৃষ্টিভঙ্গি রাখছেন আর মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য” এই প্রতিপাদ্যকে যথারীতি সম্মান জানিয়ে হাজারো কর্মব্যস্ততার মাঝেও ফেইসবুকের অন্ধ প্রতিবন্ধী বুকফাটা কান্না দেখে আর্থিক অনুদানসহ ৫০ কেজি চাল পাঠালেন।

তিনি আর কেউ নন চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান, মানবতার ফেরিওয়ালা ও পুলিশ বাহিনীর আইকন কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম।

মানবতায় মানুষের মুল চাবিকাঠি’ হঠাৎ রাত দুইটার সময় ফেসবুকে খাবারের জন্য এই দৃষ্টি প্রতিবন্ধী ব্যাক্তির আহজারী কন্ঠে কান্না শুনে আর স্থির থাকতে পারেননি মানবতার সেবক।

কেউ যখন মহামারী করোনা ভাইরাসের সময় এই দৃষ্টি প্রতিবন্ধী ব্যাক্তির পাশে এক মুঠো ত্রান বা সাহায্যর হাত বাড়িয়ে দেয়নি। ঠিক এই সময় রাতেই মানবতার সেবক, শিবগঞ্জ উপজেলা বাসির শেষ আশ্রয় স্থল। সাথে সাথে এই দৃষ্টিপ্রতিবন্ধী জীবন নামের, উপজেলার মোবারক ইউনিয়নের টোলবাড়ীর বাসিন্দার বাসায় ৫০ কেজি চাল এবং আর্থিক উপহার সামগ্রী পৌছে দেওয়ার ব্যাবস্থা করেন। সে আর কেউ নয় তিনি হচ্ছেন চাঁপাইনবাবগঞ্জ তথা শিবগঞ্জের গর্ব মানবতার সেবক সৈয়দ নুরুল ইসলাম, বিপিএম (বার) পিপিএম,পুলিশ সুপার কুমিল্লা।

চাঁপাইনবাবগঞ্জের একাধিক সূত্র থেকে জানা যায়, কুমিল্লা জেলার এই সুযোগ্য পুলিশ সুপার নিজ জন্মভূমি চাঁপাইনবাবগঞ্জের মাটি ও মানুষের কাছে আত্মমানবতার সেবাই ছাত্র জীবন থেকে বিভিন্ন রকম উন্নয়ন মূলক কাজ করায় ইতোমধ্যেই জেলার সূর্যসন্তান, মানবতার ফেরিওয়ালা ও শিবগঞ্জ উপজেলার প্রাণের স্পন্দন নামে ভূষিত হয়েছেন। মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রথম দিক থেকেই নিজ কর্মস্থল থেকে শুরু করে প্রাণপ্রিয় জন্মভূমির মাটি ও মানুষের টানে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

ইতোমধ্যে করোনায় তিনার সার্বিক প্রচেষ্টায় সৈয়দ পরিবারের উদ্যোগে জনসচেতনতার পাশাপাশি শিবগঞ্জের হাজার হাজার অসহায় ও গরীব পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীসহ বিভিন্ন উপকরণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

এর’ই ধারাবাহিকতাকে অক্ষুণ্ণ রাখতে নিজ কর্মস্থলে বসে প্রতিদিন যোগাযোগ মাধ্যম ফেইসবুকে চোখ রাখেন তিনি। সেই সময় ফেইসবুকে এক অন্ধ প্রতিবন্ধীর কান্না দেখে ততক্ষণাত কর্মস্থলে বসেই ব্যাবস্থা গ্রহণ করেন। আজ সোমবার (১৫ মে) ২০২০ ইং তারিখে ওই হতদরিদ্র অন্ধ প্রতিবন্ধীর নিজ বাড়িতে প্রতিনিধি পাঠিয়ে তার পরিবারের সার্বিক খোঁজ খবর নেন। পাশাপাশি প্রতিনিধির মাধ্যমে আর্থিক অনুদান সহ ৫০ কেজি চাল পাঠাল তিনি।

এ ছাড়াও মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে নিজ কর্মস্থল কুমিল্লায় সফলতার সাথে ব্যাপক জনসচেতনতা ও খাদ্যসামগ্রী বিতরণসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছেন।

কর্মস্থলের যথাযথ ভাবে নিজের সুনাম অক্ষুণ্ণ রাখার পাশাপাশি এই পুলিশ সুপার ও মানবতার ফেরিওয়ালা সৈয়দ নুরুল ইসলাম অক্লান্ত পরিশ্রম আর পৃষ্ঠ পোষকতার মাধ্যমে ইতোমধ্যে শিবগঞ্জ উপজেলায় ৭২০০ (সাত হাজার দুই শত) হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেন। শিবগঞ্জ বাসি যা আজীবন মনে রাখবেন।

এতে করেই বোঝা যায় তিনি কতটা মানব প্রেমি একজন মানুষ, যার জীবনের অধিকাংশ সময়ই কেটেছে মানুষের কল্যানে। যা ইতোমধ্যেই চাঁপাইনবাবগঞ্জ সহ দেশের সচেতন মহল অবগত রয়েছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.