অন্তর্র্বতী সরকারকে যৌক্তিক সময়ের মধ্যে নির্বাচনের আহ্বান

নিজস্ব প্রতিবেদক: অন্তর্র্বতী সরকারকে যৌক্তিক সময়ের মধ্যে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করার আহ্বান জানিয়েছেন জামায়াতে ইসলামীর নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান। বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের রাজশাহী মহানগর আয়োজিত এক শ্রমিক সমাবেশে বক্তব্য দিতে গিয়ে এ আহ্বান জানান।
তিনি বলেন, এ নির্বাচনের মাধ্যমে নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। আর এটি এখন সময়ের দাবি।
শুক্রবার (১৩ সেপ্টেম্বর) নগরীর একটি রেস্তোরাঁয় এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন অধ্যাপক মুজিবুর রহমান।
তিনি বলেন, অন্তর্র্বতী সরকারকে আমরা সময় দিতে চাই। তাদের যৌক্তিক সময় দেওয়া উচিত। তবে খুব বেশিও দেওয়া উচিত না, কম দিয়ে তাড়াহুড়াও করা উচিত না। যৌক্তিক সময় দিয়ে বিভিন্ন জায়গায় দলীয় প্রশাসনে বসেছিল, পুলিশে হোক, বিজিবিতে হোক, আর্মিতে হোক, বিচারাচলয়, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, শিল্পপ্রতিষ্ঠানে যেখানে যাকে বসিয়েছিল- এ দলীয় লোকগুলোকে সরিয়ে সেখানে নিরপেক্ষ লোককে বসাতে হবে।
জামায়াত নেতা মুজিবুর রহমান বলেন, অতীতে কিছু লোক ক্ষমতায় গিয়ে, ক্ষমতার স্বাদ যখন পেয়ে যায়, ক্ষমতা আর ছাড়তে চায় না। তখন নিজেরা ক্ষমতায় থেকেই সেখানে একটা আইন জারি করে দেয়। সে জরুরি আইন ঘোষণা করে দিল, তাহলে বেশ কিছুদিন ক্ষমতায় থাকা যায়। ওই অবস্থায় থেকে, সরকারের ওই পর্যায়ে থেকে দল তৈরি করে তারা নিজেরাই ক্ষমতায় থাকার একটা পাকাপোক্ত ব্যবস্থা করেছিল। এ রকম যাতে না করে। অন্তর্র্বতী সরকারকে একটা নির্দিষ্ট সময়ে, যৌক্তিক সময়ের মধ্যে কাজগুলো সম্পন্ন করে একটা নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে। এ নির্বাচনের মাধ্যমে নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। এটিই এখন সময়ের দাবি।
জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরের আমির ড. কেরামত আলী সমাবেশে প্রধান আলোচক ছিলেন। বিশেষ অতিথি ছিলেন- শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি মজিবুর রহমান ভৃইয়া, মহানগর সভাপতি অধ্যাপক আব্দুস সামাদ, সহ-সভাপতি আফাজ উদ্দিন সরকার। এছাড়া স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.