অন্তর্বর্তীকালীন সরকারকে রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম স্বাগত বার্তা

নিজস্ব প্রতিবেদক: নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনুস-এর নেতৃত্বে নব গঠিত অন্তর্বর্তীকালীন সরকারকে স্বাগত ও অভিনন্দন জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

শনিবার (১০ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. আব্দুল আলিম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আমীরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে ছাত্র-জনতার অভূতপূর্ব এক গণঅভ্যূত্থানের মধ্য দিয়ে স্বৈরাচারী সরকারের পতন হয়েছে। নতুন বাংলাদেশ গড়তে ও দেশে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে এনে অর্থবহ গণতন্ত্র প্রতিষ্ঠায় অন্তর্বতী সরকার গঠন হয়েছে। আমরা এই নবগঠিত সরকারের প্রধান উপদেষ্টা নোবেলজয়ী ডক্টর ইউনুস ও তার পরিষদকে অভিনন্দন জানাই।
বিবৃতিতে তারা আরও বলেন, দীর্ঘ অপশাসনের আমলে সীমাহীন দুর্নীতি ও দেশের টাকা বিদেশে পাচার করে দেশকে দেউলিয়া বানানো হয়েছে, অন্যদিকে একদলীয় শাসন ব্যবস্থায় গণতন্ত্র ও বাকস্বাধীনতা হীনতায় মানুষ ছিল কোণঠাসা। এই অবস্থায় নতুন অন্তবর্তী সরকার মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত ও স্বস্থি ফিরিয়ে আনায় হবে তাদের প্রধান কাজ। আমরা আশা করি দেশে একটি স্থিতিশীল পরিবেশ তৈরি করে অতি দ্রুততম সময়ে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবে সরকার।
তারা আরও বলেন, বাংলাদেশ একটি মুসলিম প্রধান দেশ। এদেশের মানুষের চাওয়া পাওয়া কি তা বুঝতে হবে। ইসলামিক সংস্কৃতির প্রতি গুরুত্ব দিতে হবে। এছাড়া ধর্মবর্ণ নির্বিশেষে মানুষের মৌলিক অধিকার নিশ্চিতেও সরকার কাজ করবে বলেও আমাদের দৃঢ় বিশ্বাস।
গনতান্ত্রিক ধারায় দেশকে ফিরিয়ে নেওয়া সহ সীমাহীন সমস্যা ও সংকট মোকাবেলা করে সামনে এগিয়ে যাওয়া বড় কঠিন কাজ। তবে আমরা বিশ্বাস করি, নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনুস-এর নেতৃত্বে যে অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব ভার গ্রহন করেছেন, এ সরকারের বিজ্ঞ সদস্যগণ তাদের মেধা, প্রজ্ঞা ও অভিজ্ঞতা দিয়ে তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করতে সফল হবেন ইনশাল্লাহ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.