অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ: ইংল্যান্ডকে উড়িয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের মেয়েরা

বিটিসি স্পোর্টস ডেস্ক: দুর্দান্ত বোলিংয়ে কাজটা সহজ করে দিয়েছিলেন বোলাররা। লক্ষ্যটা এনে দিয়েছিলেন হাতের নাগালে। যা পার হতে খুব একটা বেগ পেতে হয়নি ব্যাটারদের। ওভার শেষ না হতেই জয়ের নাগাল পেয়ে যায় ভারত। ইংল্যান্ডকে উড়িয়ে অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছে ভারতের কিশোরিরা।
রোববার অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের ফাইনালে ইংলিশদের ৭ উইকেটে হারিয়েছে ভারতের মেয়েরা।
দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ফাইনাল লড়াইয়ে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলতে পারেনি ইংলিশরা। ভারতের বোলিং দাপটে স্কোরবোর্ডে ১০ উইকেটে মাত্র ৬৮ রান তোলে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ নারী দল। জবাব দিতে নেমে ৩৬ বল বাকি থাকতেই লক্ষ্য ছুঁয়ে ফেলে ভারত।
বোলিংই মূলত ফাইনাল জয় সহজ করে দিয়েছে ভারতের। তিতাস সাধু, অর্চনা দেবী, পারশাভি চোপড়াদের বোলিংয়ের সামনে পাত্তাই পায়নি ইংল্যান্ড। দলের হয়ে একজনও ২০-এর ঘর পার হতে পারেননি। সর্বোচ্চ ১৯ রান করেছেন রায়ানা। ১১ রান করে করেছেন অ্যালেক্সা স্টোনহাউজ ও সোফিয়া স্মেল। এ ছাড়া বাকিরা উইকেটে আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত ছিলেন।
ভারতের হয়ে ৪ ওভারে মাত্র ৬ রান দিয়ে ২ উইকেট নিয়ে ফাইনালে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন সাধু। এ ছাড়াও সমান দুই উইকেট করে নিয়েছেন অর্চনা দেবী ও পারশাভি চোপড়া।
রান তাড়ায় ভারতের হয়ে সর্বোচ্চ ২৪ রান করে করেছেন সৌম্য ও তৃষা। এর মধ্যে ৩ চারে ২৯ বলে ২৪ রান করেন তৃষা। আর সৌম্য ৩ চারে ৩৭ বলে ২৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। এ ছাড়া ১১ রান করেন অধিনায়ক শেফালি ভার্মা।
সংক্ষিপ্ত স্কোর  
ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল : ১৭.১ ওভারে ৬৮ (স্ক্রিভেন্স ৪, হিপ ০, হলান্ড ১০, সেরেন ৩, রায়ানা ১৯, পাভেলি ২, স্টোনহাউজ ১১, গ্রোভস ৪, বেকার ০, সোফিয়া ১১, অ্যান্ডারসন ০*; সাধু ৪-০-৬-২, আর্চানা ৩-০-১৭-২, পারশাভি ৪-০-১৩-২, মান্নাত ৩-০-১৩-১, শেফালি ২-০-১৬-১, সোনাম (১.১-০-৩-১) ।
ভারত অনূর্ধ্ব-১৯ দল : ১৪ ওভারে ৬৯/৩ (শেফালি ১৫, শ্বেতা ৫, সৌম্য ২৪*, তৃষা ২৪, ঋষিতা ০*; বেকার ৪-১-১৩-১, সোফিয়া ২-০-১৬-০, স্ক্রিভেন্স ৩-০-১৩-১, গ্রোভস ২-০-৯-০, স্টোনহাউজ ২-০-৮-১, অ্যান্ডারসন ১-০-১০-০) ।
ফল : ৭ উইকেটে জয়ী ভারত অনূর্ধ্ব-১৯ নারী দল।
প্লেয়ার অব দ্য ম্যাচ : তিতাস সাধু ।
প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট : গ্রেস স্ক্রিভেন্স। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.