অনলাইন জুয়ার একাধিক অ্যাপের ডেভেলপার-এডমিনসহ গ্রেপ্তার-৩

ক্রাইম (ঢাকা) রিপোর্টার: অনলাইন জুয়ার একাধিক অ্যাপের ডেভেলপার ও এডমিনসহ তিনজনকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. শরিফুল ইসলাম (২৩), মো. সোলাইমান (২৩) ও মোহাম্মদ জাহাঙ্গীর আলম ওরফে আকাশ (২৭)।
এটিইউ জানায়, ইনফর্ম এটিইউ মোবাইল অ্যাপের মাধ্যমে প্রাপ্ত একাধিক অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান করা হয়। অভিযোগের সত্যতা পাওয়ায় ঢাকা মহানগরসহ ঢাকা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে ‘এলকে প্লেজোন’সহ একাধিক অনলাইন জুয়া অ্যাপস এর ডেভেলপার ও এডমিন রয়েছেন।
আজ মঙ্গলবার (২২ আগস্ট) এটিইউ’র সিনিয়র এএসপি (মিডিয়া) ওয়াহিদা পারভীন বলেন, এলকে প্লেজোন একটি জুয়ার অ্যাপ। যার মাধ্যমে কয়েক হাজার ব্যক্তি একইসাথে অনলাইনে জুয়া খেলায় অংশগ্রহণ করতে পারেন। এসব অবৈধ অনলাইনভিত্তিক জুয়া খেলায় অংশগ্রহণ করে অনেকেই সর্বস্বান্ত হয়েছেন।
এ বিষয়ে অভিযোগ পেয়ে অনুসন্ধানের এক পর্যায়ে জানা যায়, গ্রেপ্তার শরিফুল ইসলাম এলকে প্লেজোনসহ একাধিক অনলাইন জুয়া প্লাটফর্মের সাথে এডমিন হিসেবে যুক্ত। পরে অভিযান চালিয়ে তাকে রাজধানীর মোহাম্মদপুর কাটাসুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। শরিফুলের দেয়া তথ্যে অপর এডমিন এবং ডেভেলপার সোলাইমানকে আশুলিয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেয়া তথ্যে একাধিক জুয়া অ্যাপস তৈরি ও পরিচালনায় সহায়তাকারী মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন ওয়াহিদা পারভীন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ক্রাইম (ঢাকা) রিপোর্টার স্বপন বালমেকী / ঢাকা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.