অতিরিক্ত ভাড়া আদায়ের কারনে ফেনী পৌরসভা সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ

ফেনী প্রতিনিধি: ফেনী পৌরসভার নির্ধারিত ভাড়ার চার্ট না মেনে হঠ্যাৎ অতিরিক্ত ভাড়া আদায়ের কারনে ফেনী পৌরসভা শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কে সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ ঘোষনা করেছে পৌর কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার (১৬ জুলাই) পৌরসভার হল রুমে যানজট নিরসন কমিটির একটি সভায়  থেকে সিএনজি ও অটোরিক্সা বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। চালকদের কাছে থেকে জানা যায় গ্যাসের দাম বৃৃৃৃদ্ধি কারনে গত বৃস্পতিবার থেকে শহরের প্রধান সড়ক ট্রাংক রোড় থেকে মহিপাল

সিএনজি অটোরিক্সা চালকরা ৭ টাকার ভাড়া ১০ টাকা করে, অতিরিক্ত  ৩ টাকা করে বাড়তি ভাড়া আদায় করেন। অতিরিক্ত ভাড়া কারনে জন দূর্ভোগের শিকার হন  শিক্ষার্থী,সাধারন মানুষ,কর্মজীবী  সহ স্বল্প আয়ের মানুষরা।  এছাড়া যাত্রীদের পক্ষ থেকেও পৌরসভায় অভিযোগ দেয়া হয়। এ প্রেক্ষিতে সোমবার এক সভায় পৌর মেয়র হাজী আলাউদ্দিন শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কে মঙ্গলবার থেকে সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধের নির্দেশ দেন। বিষয়টি গতকাল সোমবার দুপুরের পর থেকে শহরের ট্রাংক রোডে স্থাপিত পৌরসভার মাইকে প্রচার করা হয়।

এর আগেও পৌরসভার পক্ষ থেকে প্রতিটি রুটে ৫ টাকা ভাড়া নির্ধারণ করা হলেও গ্যাসের দাম বাড়ানোর অজুহাতে তখন ৭ টাকা আদায় করেন চালকরা। ভাংতি না থাকার কথা বলে ৮ টাকাও আদায় করতেন।

এ ব্যাপারে পৌরসভার প্যানেল মেয়র ও যানজট নিরসন কমিটির আহবায়ক নজরুল ইসলাম স্বপন মিয়াজী বিটিসি নিউজকে জানান, মেয়রের সিদ্ধান্তক্রমে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ থাকবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃদেলোয়ার হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.