অতিবৃষ্টিতে গোমস্তাপুরে শতশত বিঘা জমির বোরো ধান পানির নিচে


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে অতিবৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা ভারতীয় ঢ়লের পানিতে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিলঞ্চালে জমিতে কেটে রাখা শত শত বিঘা জমির বোরো ধান পানিতে নিমজ্জিত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দিন ও রাতে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বৃষ্টিপাতের কারনে উপজেলার আলীনগর ও বাঙ্গাবাড়ী ইউনিয়নের চূড়ইল বিল ও তৎসংলগ্ন এলাকায় কেটে রাখা বোরো ধান তলিয়ে গেছে। এতে ৫’শ ৫০ হেক্টর জমির ধান তলিয়ে যায়।
উপজেলা কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার দিনরাতে ১৪৫ মি.মি বৃষ্টিপাত হয়েছে। ঐ এলাকা শুক্রবার সরেজমিনে পরিদর্শনে যান উপজেলা নিবার্হী অফিসার মিজানুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন। এ সময় উপস্থিত ছিলেন আলীনগর ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম ও বাঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান সাদিরুল ইসলাম।
ক্ষতিগ্রস্থ কৃষকরা জানান, বৃহস্পতিবারের দিন রাতের বৃষ্টি ও ঢ়লের পানিতে কেটে রাখা ধান হঠাৎ করেই ডুবে যায়। তারা আরও জানান, বিলের পানি দ্রুত নিষ্কাশনের জন্য ঐ এলাকার খাল গুলো দ্রæত খনন করা প্রয়োজন।
গোমস্তাপুর উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আগামী দুই- এক দিনের মধ্যে জমিতে জমে থাকা পানি নিষ্কাশন হলে কৃষক নিমজ্জিত ধানগুলো সংগ্রহ করতে পারবে এবং সমস্যা সমাধানে জনপ্রতিনিধিসহ উদ্ধোতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.