৩ দিন পর যুবকের মরদেহ ফেরত দিল বিএসএফ

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হ‌রিপুর উপজেলায় গুলিতে নিহত বাংলাদেশি যুবক জহুরুল ইসলামের (২৭) মরদেহ তিন দিনপর ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)।
আজ বৃহস্পতিবার দুপুরে হরিপুর উপজেলার কাঠালডাঙ্গী সীমান্তের ৩৭০ নম্বর পিলার সংলগ্ন এলাকা দিয়ে পতাকা বৈঠকের মাধ্যমে মরদেহটি ফেরত আনা হয়। পরে ঠাকুরগাঁও ৫০ বিজিবির কর্মকর্তা ও পুলিশের সমন্বয়ে নিহতের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়।
জহুরুল হরিপুর উপজেলার কাঠালডাঙ্গী গ্রামের আব্দুল বাসেতের ছে‌লে।
বিষয়টি নিশ্চিত করে হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ‌বি এম ফি‌রোজ ওয়া‌হিদ জানান, জহুরুলের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনার পুনরাবৃত্তি এড়াতে সকলকে সচেতন থাকার পরামর্শ দেন তিনি।
প্রসঙ্গত, গত সোমবার ভোরে উপজেলার গেদুড়া ইউনিয়নের কাঠালডাঙ্গী সীমান্তে ৩৭০/৩ মেইন পিলার এলাকায় একদল বাংলাদেশি যুবক গরু আনতে যান। তখন তাদের লক্ষ্য করে বিএসএফ গুলি চালায়। এতে জহুরুল ইসলাম ও মোখ‌লেছুর রহমান নামের দুই বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ হন। প্রাণ বাঁচাতে তখন মোখ‌লেছুর নদী‌তে ঝাঁপ দিলেও পরদিন ভাসমান অবস্থায় তার মরদেহ উদ্ধার করে কাঠালডাঙ্গী সীমান্তের স্থানীয়রা বাসিন্দারা।
অপরদিকে, বিএসএফ সদস্যরা গুলিতে আহত হওয়া জহুরুলকে উদ্ধার করে ভারত সীমা‌ন্তের এক‌টি হাসপাতা‌লে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চি‌কিৎসক মৃত ঘোষণা ক‌রেন। আজ দুপুরে বিজিবি ও বিএসএফর পতাকা বৈঠকের মাধ্যমে জহুরুলের মরদেহ হস্তান্তর করে বিএসএফ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঠাকুরগাঁও প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.