ব্রেকিং নিউজ

আজ- শনিবার, ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই জুলাই, ২০২০ ইং

শিরোনাম

  মাদকদ্রব্যে’র তালিকায় “টাপেন্টাডল”কে যুক্ত করে গেজেট প্রকাশ       রাজশাহীতে ব্যাটারীচালিত অটোরিক্সার সাথে যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত-২       চিত্রনায়িকা তমা মির্জা পরিবার সহ করোনায় আক্রান্ত       কুমিল্লায় ওয়ার্ড কাউন্সিলর ও তার ভাইদের হাতে চাচাতো ভাই খুন, আটক-৩       করোনা’র উৎস খুঁজতে চীনের পথে ডব্লিউএইচও’র বিশেষজ্ঞ টিম       টলিউডে করোনা’র হানা : আক্রান্ত রঞ্জিত-কোয়েলসহ পরিবার       র‌্যাব-৫ এর মাদক বিরোধী অভিযানে গাঁজা ও ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার       রাজশাহীর পবায় বাসের ধাক্কায় এক ট্রলিচালক নিহত       আল জাজিরা’র সাংবাদিকদের তলব : মালয়েশিয়া পুলিশ’র       আর মাত্র দুই মাস পরই মহামারি করোনা’র ভ্যাকসিন       প্রেসিডেন্ট হলে প্রথম দিনই ট্রাম্প’র সিদ্ধান্ত বাতিল করবেন বাইডেন       মাছবাহী ট্রাক থেকে ১০ হাজার ইয়াবা ও ৫ হাজার কেজি মাছ জব্দ, আটক-২       উজানের ঢল ও ভারী বর্ষণে ফের তিস্তার পানি বৃদ্ধি       বরিশালের শাশুড়ী কর্তৃক প্রবাসী জামাতার ভবন দখলের অভিযোগ : থানায় ডায়েরী       খুমেক ল্যাবে ৮৪ জনের করোনা পজেটিভ       হবিগঞ্জে নতুন ২৯ জন করোনায় আক্রান্ত    

২৬/১১-র মতো : মুম্বইয়ের দুই তাজ হোটেল বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি

ফাইল ছবি

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারতের বাণিজ্যনগরী মুম্বাইয়ে আবারও বড়সড় জঙ্গি হামলার পরিকল্পনা করা হচ্ছে? গতকাল সোমবার (২৯ জুন) রাতে দক্ষিণ মুম্বাইয়ের দুটি তাজ হোটেলের ল্যান্ডলাইনে হুমকির ফোন আসার পর এই আশঙ্কাই আবারও মাথাচাড়া দিয়ে উঠছে।

গতকাল সোমবার গভীর রাতে ওই হুমকি ফোন আসে। তাতে বলা হয়, ২৬/১১ হামলার মতো আরেকটি জঙ্গি হামলা চালানো হবে।

মুম্বাই পুলিশ জানিয়েছে, ওই ফোন কল পাকিস্তানের কোনও এক প্রান্ত থেকেই এসেছে। পরিস্থিতি বিবেচনা করে দুই হোটেলেই নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে।

সোমবার রাতেই কোলাবার তাজমহল প্রাসাদ এবং বান্দ্রার তাজ ল্যান্ডস এন্ড নামে দুই হোটেলের ল্যান্ডলাইনে ওই ফোন আসে।

দুই হোটেলেরই সুরক্ষা ব্যবস্থা কড়া করার পাশাপাশি ঠিক কোথা থেকে ওই হুমকি ফোন করা হয়েছে, তা খতিয়ে দেখছেন তদন্তকারী কর্মকর্তারা।

এটি নিছকই উড়ো ফোন নাকি, সত্যিই কোনও সন্ত্রাসবাদী সংগঠন এই হামলার হুমকি দিয়েছে তাও তদন্ত করে দেখা হচ্ছে।

এর আগে ২০০৮ সালে অত্যাধুনিক অস্ত্র নিয়ে লস্কর-ই-তৈয়বার জঙ্গিরা তাজমহল প্যালেস হোটেল, ছত্রপতি শিবাজি টার্মিনাস রেলওয়ে স্টেশন এবং লিওপোল্ড ক্যাফেতে সন্ত্রাস হামলা চালায়।

মুম্বাইয়ের এই সন্ত্রাসবাদী হামলা ভারতের ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে ভয়াবহ হামলাগুলোর মধ্যে অন্যতম। এই হামলায় ১৬৬ জনের মৃত্যু হয় এবং আহত হন ৩০০ জনেরও বেশী মানুষ। (সূত্র: এনডিটিভি)। #

Comments are closed.