হ্যান্ড মাইকে ঘোষণা: ধানমন্ডি ৩২ এ ছবি তোলা এবং ভিডিও করা যাবে না

 

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে কাউকে যেতে দেওয়া হচ্ছে না। এই এলাকায় কেউ এলেই তাদের থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সন্দেহ হলে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এমনকি মানুষের পরিচয়পত্র, মুঠোফোন তল্লাশি করে দেখা হচ্ছে।
এছাড়াও ধানমন্ডি ৩২ নম্বর এলাকায় দায়িত্বরত সাংবাদিকদের বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে ছাত্র-জনতার বিরুদ্ধে। সেখানে হ্যান্ড মাইকে সাংবাদিকদের ছবি না তুলতে এবং ভিডিও না করতে নিষেধ করা হচ্ছে।
ঘটনাস্থল থেকে দ্য ডেইলি স্টারের প্রতিবেদক জানান, সাংবাদিকদের পাশাপাশি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের আশপাশের বাসিন্দাদেরও ছবি-ভিডিও না তুলতে হ্যান্ড মাইকে ঘোষণা করা হচ্ছে।
সাড়ে ১১টার দিকে সরেজমিনে দেখা যায়, ৩২ নম্বর সড়কে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। সড়কের দুই পাশে কাঁটাতার দিয়ে ঘিরে রাখা হয়েছে। ৩২ নম্বরের আশেপাশের সবগুলো সড়ক ও আশেপাশের এলাকায় লাঠিসোটা নিয়ে অবস্থান নিয়েছে ছাত্র-জনতা।
এদিন দুপুর ১টার দিকে আন্দোলনকারীরা সন্দেহভাজন আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশ করে-‘ভুয়া-ভুয়া’ স্লোগান দেন। সে সময় ১০ জনের মতো সেনা সদস্য নিউ মডেল কলেজের সামনে দাঁড়িয়ে থাকেন। 
এ সময় ধানমন্ডি ৩২ নম্বর সড়কের সামনে মাইকে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবদুর রাজ্জাককে ঘোষণা দিতে শোনা যায়, ‘সকালে আওয়ামী লীগের দুষ্কৃতকারীরা ৩২ সামনে এসে ঝামেলা করার চেষ্টা করেছিল। ছাত্র জনতা তাদের প্রতিহত করেছে। এখন যাদের ধরবেন, উপযুক্ত প্রমাণ না পেলে কিছুই করবেন না। দুষ্কৃতকারীদের নিউ মডেল কলেজে আটকে রাখবেন।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো. আনোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.