হল্যান্ডের জোড়া গোলে টটেনহ্যামের মাঠে জয়, শিরোপার সুবাস পাচ্ছে সিটি

 

বিটিসি স্পোর্টস ডেস্ক: আর্সেনাল সমর্থকরা হয়তো এই ম্যাচের দিকেই তাকিয়ে ছিলেন অনেক আগে থেকে। অপ্রতিরোধ্য গতিতে এগোতে থালা ম্যানচেস্টার সিটিকে হারাতে না পারলেও ঘরের মাঠে অন্তত রুখে দিবে টটেনহ্যাম।আর তাতে ধূসর হতে থাকা শিরোপা পথ ফের রঙিন হবে গানার্সদের।
তবে পেপ গার্দিওলার দল যে হারের স্বাদই ভুলতে বসেছে! লীগে শেষ ২১ ম্যাচ অপরাজিত থেকে মাঠে নামা সিটির প্রতিপক্ষের ‘কঠিন’ মাঠেও জয় পেতে খুব একটা অসুবিধা হয়নি।
সমীকরণের হিসেবে মহাগুরুত্বপূর্ণ লীগ ম্যাচটি ২-০ ব্যবধানে জিতেছে সিটি।দুটি গোলই এসেছে দলের সবচেয়ে বড় তারকা আর্লিং হল্যান্ডের পা থেকে।শিরোপার সুবাস। মাঠে আগের চারটি লিগ ম্যাচের সবগুলোয় হেরেছিল সিটি। তবে গুরুত্বপূর্ণ সময়ে ঠিকই সেই খরা কাটাল গার্দিওলার দল।
আক্রমণ-পাল্টা আক্রমণে কাটলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোন দল। বিরতি থেকে ফিরেই দলকে এগিয়ে দেন হল্যান্ড।তবে দারুণ এক পাসে সেই গোলে বড় অবদান ড্রি ব্রুইনা।
একটু পরেই অবশ্য দুঃসংবাদ পায় সিটি।প্রতিপক্ষের একটি আক্রমণ রুখতে গিয়ে মুখে আঘাত পাওয়ার কিছুক্ষণ পর মাঠ ছাড়েন গোলরক্ষক এডারসন। বদলি নামানো হয় স্টেফান ওর্টেগাকে।
পিছিয়ে পড়া টটেনহ্যাম এরপর গোলের জন্য বেশ কয়েকটি মরিয়া আক্রমণ চালায়। বেশ কয়েকটি সুযোগের পর সবচেয়ে সুবর্ণ সুযোগটি এসেছিল ম্যাচের ৮৬ তম মিনিটে। ওটের্গাকে ওয়ান টু ওয়ানে পেয়েও পরাস্ত করতে পারেন নি হিউং-মিন।
নির্ধারিত সময়ের শেষ মিনিটে জেরেমি দোকু ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সিটি। আর সফল স্পট কিকে দলের জয় নিশ্চিত করেন হল্যান্ড।
জোড়া প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয়বার গোল্ডেন বুটও প্রায় নিজের করে ফেললেন এই প্রিমিয়ার লীগ তারকা।প্রিমিয়ার লীগে তার গোল এখন ২৭টি।
এই জয়ে টানা চতুর্থবার প্রিমিয়ার লীগ জয় আরও সহজতর হল সিটির সামনে। ৩৭ ম্যাচে ২৭ জয় ও সাত ড্রয়ে ৮৮ পয়েন্ট নিয়ে এখন শীর্ষে সিটি। সমান সংখ্যাল ম্যাচে ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আর্সেনাল। লীগে নিজেদের শেষ ম্যাচে জয় পেলেই শিরোপার উল্লাসে মাতবে সিটি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.