স্বাক্ষর-সিল জাল জালিয়াতির অভিযোগে তুলে দলিল লেখককে কারণ দর্শানোর নোটিশ!

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচি সাব-রেজিস্ট্রারের স্বাক্ষর ও সিলের মাধ্যমে জালিয়াতি পূর্বক জমির দলিলের জাল সার্টিফাইড কপি তৈরির অভিযোগে তুলে দলিল লেখক আমিনুল ইসলাম ফকিরকে ৭ কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন বেলকুচি উপজেলা সাব-রেজিস্টার কর্মকর্তা। এছাড়া উপজেলার দলিল লেখক সমিতি থেকে আমিনুল ইসলাম ফকিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
গত বৃহস্পতিবার বিকালে উপজেলার সাব-রেজিস্ট্রার হাসানুজ্জামান স্বাক্ষরিত নোটিশে বলা হয়েছে, স্বাক্ষর ও সিল জাল করে দলিলের জাল সার্টিফাইড তৈরির অভিযোগে দলিল লেখক আমিনুল ইসলাম ফকিরের বিরুদ্ধে ৭ কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশের সন্তোষজনক ব্যাখ্যা চাওয়া হয়েছে।
অভিযুক্ত দলিল লেখক আমিনুল ইসলাম ফকির জানান, সাব-রেজিস্ট্রারের স্বাক্ষরিত একটি চিঠি  পেয়েছি এবং কারণ দর্শানোর নোটিশের জবাবের প্রক্রিয়া চলছে।
উপজেলার দলিল লেখক সমিতির সভাপতি সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম লেবু খাঁন জানান, দলিল লেখক আমিনুল ইমলাম ফকির সাব-রেজিস্ট্রারের স্বাক্ষর ও সিল জাল করার অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেয়ায় দলিল লেখক সমিতি থেকে সাময়িকভাবে তাকে বরখাস্ত করা হয়েছে।
এ বিষয়ে উপজেলার সাব-রেজিস্ট্রার হাসানুজ্জামান জানান, দলিলের জাল সার্টিফাইড কপিতে স্বাক্ষর ও সিল জাল করার অভিযোগে অভিযুক্তকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। ১ সপ্তাহের মধ্যে সঠিক জবাব না পেলে যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য, বেলকুচি উপজেলার নাগগাঁতী গ্রামের সঞ্চিতা রানী গত-৩ বছর পূর্বে ৩ শতাংশ জমি ক্রয় করেন। জমির দলিল প্রস্তুুত করেন দলিল লেখক আমিনুল ফকির। জমির রেজিস্ট্রি হওয়ার পর জমির কাগজ পত্র সঞ্চিতা রানীকে বুঝে দেন। সেই সাথে জমির দলিলের সার্টিফাইড কপিও দিয়ে দেন দলিল লেখক। পরবর্তীতে জমির নামজারি করার সময় জানতে পারেন দলিলের সার্টিফাইড কপির স্বাক্ষর ও সিল জাল।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম এ মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.