স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে জাইকার উপদেষ্টা কমিটির বৈঠক

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে বৈঠক করেছেন জাইকা উপদেষ্টা কমিটি, জাইকা সদর দপ্তর এবং জাইকা বাংলাদেশ অফিসের এক প্রতিনিধিদল।
আজ বুধবার মন্ত্রীর দপ্তরে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ১৩ সদস্যবিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন জাইকা উপদেষ্টা কমিটির চেয়ারপারসন ড. তাতসুফুমি ইয়ামাগাতা।
বৈঠকে বাংলাদেশ ও জাপানের বিরাজমান চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বলা হয়, বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে দুদেশের সম্পর্ককে আরো নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার সুযোগ রয়েছে।
বৈঠকে বাংলাদেশে পল্লী উন্নয়নে বৈচিত্র্যময় শিল্পায়ন এবং বিনিয়োগের পরিবেশ উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
গ্রামীণ এলাকায় শিল্প, বিদ্যুৎ এবং লজিস্টিক প্রাণকেন্দ্র তৈরিতে সরকারি কর্মকৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। এ ছাড়া বাংলাদেশে গ্রামীণ অবকাঠামো ও সেবা খাতে বেসরকারি খাতের অংশগ্রহণ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
জাইকা প্রতিনিধিদল বৈঠকে জানায়, মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প আগামীকাল বৃহস্পতিবার তারা সরেজমিনে পরিদর্শন করবেন।
জাইকার আর্থিক সহযোগিতায় ‘দক্ষিণ চট্টগ্রাম আঞ্চলিক উন্নয়ন প্রকল্প’ গত ১২ মার্চ ২০২৪-এ একনেকের পাস হয়েছে। বৈঠকে টেকসই উন্নয়ন ও পরিবেশ সংরক্ষণের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো. আনোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.