সিদ্দিকবাজারে বেশিরভাগ মৃত্যু অতিরিক্ত রক্তক্ষরণে : স্বাস্থ্যমন্ত্রী

বিশেষ প্রতিনিধি: রাজধানীর সিদ্দিকবাজারে মঙ্গলবার (৭ মার্চ) বিকালে বিস্ফোরণে এখন পর্যন্ত ১৬ জন নিহত হয়েছে। তাদের মধ্যে অধিকাংশেরই মৃত্যু হয়েছে অতিরিক্ত রক্তক্ষরণে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এই তথ্য জানিয়েছেন।
মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইমার্জেন্সি বিভাগে পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে তিনি সাংবাদিকদের এসব তথ্য জানান।
মন্ত্রী বলেন, সিদ্দিকবাজারে একটি ভবনে বিস্ফোরণ হয়েছে। এরপর সেখান থেকে অগ্নিকাণ্ড। সেখান থেকে ১২ জনকে নিহত অবস্থায় নিয়ে আসা হয়েছে। এ পর্যন্ত ১৬ জন মারা গেছে। ১১২ জনের মতো আহত অবস্থায় এখানে নিয়ে আসা হয়েছে। এখন ভর্তি আছে প্রায় ৬৭ জন। বাকিরা চিকিৎসা নিয়ে চলে গেছে। আমরা হাসপাতালে পূর্ণ প্রস্তুতি রেখেছি। আমাদের ডাক্তার, নার্স যারা ছিল সবাইকে আমরা এখানে নিয়ে এসেছি।
তিনি আরও জানান, আমাদের যে ইমার্জেন্সি ব্যবস্থা আছে ওসেক, সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। এরপর তাদের ওয়ার্ড বা আইসিইউ যেখানে দরকার সেখানে পাঠিয়ে দেওয়া হচ্ছে। আমাদের একটি ইমার্জেন্সি সিস্টেম আছে পুরো ঢাকার জন্য। এর মাধ্যমে সঙ্গে সঙ্গে সবাই মেসেজ পেয়ে এসে চিকিৎসা করছেন।
মন্ত্রী বলেন, আমাদের আশপাশে যেসব হাসপাতাল আছে সেখানেও আমরা ব্যবস্থা করে রেখেছি। সেখানে ডাক্তাররাও রেডি আছে। এখানে জায়গার অভাব হলে বার্ন ইউনিটে, সলিমুল্লাহ মেডিক্যালে আমরা রোগী নিয়ে যেতে পারবো।
ইতোমধ্যে আমরা জেনেছি অনেকেরই মাথায় আঘাত বেশি হয়েছে। রক্তক্ষরণের কারণে বেশি মৃত্যু হয়েছে। অনেকেই আবার পুড়েও গেছে। আমাদের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সাত জন ভর্তি হয়েছে। তাদের ৮০ শতাংশ পুড়ে গেছে। অনেকে বিভিন্ন ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর আবার এখানে চলছে আসছে। এখানে চিকিৎসার সার্বিক ব্যবস্থা নেওয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.