সান ফ্রান্সিসকোকে উড়িয়ে চ্যাম্পিয়ন ওয়াশিংটন

বিটিসি স্পোর্টস ডেস্ক: ব্যাট হাতে লড়েছেন স্টিভেন স্মিথ। খেলেছেন দারুণ এক ইনিংস। পাশাপাশি গ্লেন ম্যাক্সওয়েলের ক্যামিওতে বড় সংগ্রহ পায় ওয়াশিংটন ফ্রিডম।
বোলিংয়ে এসে বাজিমাত করেন রাচিন রবীন্দ্র ও মার্কো ইয়ানসেন। এই দুইজনের দারুণ বোলিংয়ে সান ফ্রান্সিসকো ইউনিকর্নের বিপক্ষে সহজ জয়ে শিরোপা নিশ্চিত করে তারা।
মেজর লিগ ক্রিকেটের ফাইনাল ম্যাচে সান ফ্রান্সিসকোকে ৯৬ রানে হারিয়েছে ওয়াশিটন। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২০৭ রান সংগ্রহ করে তারা। জবাব দিতে নেমে ১১১ রানেই গুটিয়ে যায় সান ফ্রান্সিসকো।
টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই আসর জুড়ে দারুণ ব্যাট করা ট্রাভিস হেডকে হারায় ওয়াশিংটন। সেই চাপ অবশ্য সামলে নেন স্মিথ ও আন্দ্রিয়েস গাউস। দ্বিতীয় উইকেটে ২৭ বলে ৩৮ রানের জুটি গড়েন তারা। তবে গাউসকে ২১ রানে ফিরিয়ে এই জুটি ভাঙেন হাসসান খান। যদিও লড়তে থাকেন স্মিথ।
৩৪ বলে তিনি তুলে নেন ফিফটি। তবে অপরপ্রান্তে ১১ রানে বিদায় নেন রবীন্দ্র। পাঁচে নেমে স্মিথকে সঙ্গ দেন ম্যাক্সওয়েল। ঝড়ো ব্যাটিংয়ে তারা ৩৯ বলে গড়েন ৮৩ রানের জুটি। সেঞ্চুরির পথে আগাতে থাকলেও শেষপর্যন্ত টিকতে পারেননি স্মিথ। ৭ চার ও ৬ ছক্কায় ৫২ বলে ৮৮ করেন তিনি। ম্যাক্সওয়েলও পূর্ণ করতে পারেননি পঞ্চাশ। ২২ বলে ৪০ রান আসে তার ব্যাট থেকে। শেষদিকে মুখতার ও ওবুস পিয়েনারের ক্যামিওতে দুইশ ছাড়ানো সংগ্রহ পায় ওয়াশিংটন।
রান তাড়ায় নেমে দ্রুতই বিদায় নেন সান ফ্রান্সিসকোর দুই বিপজ্জনক ওপেনার ফিন অ্যাণেক ও জেইক ফ্রেজার-ম্যাকগার্ক। এরপর সুবিধা করতে পারেননি জশ ইংলিস, হাসসান খান ও কোরি অ্যান্ডারসনও। একে একে অল্প সময়ে সবগুলো উইকেট হারিয়ে ফেলে সান ফ্রান্সিসকো। দলের হয়ে সর্বোচ্চ ২০ রান করেন কারমি লে রক্স।
তিনটি করে উইকেট নেন ইয়ানসেন ও রবীন্দ্র। জোড়া উইকেট পান অ্যান্ড্র টাই। একটি করে উইকেট নেন ম্যাক্সওয়েল ও সৌরভ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.