সাজানো মামলা প্রত্যাহারের দাবী: স্বৈরাচার সরকারের হাতে গুম হওয়া ব্যক্তিদের ফিরিয়ে দেয়ার দাবিতে মানববন্ধন

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: স্বৈরাচারী আওয়ামীলীগ সরকারের শাসনামলে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও গুম হওয়া ব্যক্তিদের ফিরিয়ে দেয়ার দাবিতে মানববন্ধন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।
সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ‘ভুক্তভোগী সচেতন নাগরিক সমাজ ও এলাকাবাসী’ ব্যানারে ঘন্টাব্যাপী এই মানববন্ধন হয়। মানববন্ধনে জেলার বিভিন্ন উপজেলার ভূক্তভোগী পরিবারের সদস্যরা অংশ নেয়।
মানববন্ধনে অত্যাচার, নির্যাতন ও ভয়াবহ কষ্টের বিবরণ তুলে ধরে বক্তব্য রাখেন, ভূক্তভোগী জিয়াউর রহমান, তৌহিদুল ইসলাম,বাবুল ইসলাম, আব্দুল্লাহিল কাফি, মাহিদুর রহমান, ওয়ালিউল্লাহ, মাসুদ পারভেজসহ অন্যরা।
মানবন্ধনে স্বৈরাচারী শেখ হাসিনার আওয়ামীলীগ সরকারের শাসনামলে বিরোধী নেতা-কর্মী এবং সাজানো জঙ্গী নাটক করে দিনের পর দিন রিমান্তে নিয়ে অত্যাচার, নির্যাতন ও অত্যাচারের ভয়ংকর চিত্র তুলে ধরেন অনেকে। স্বৈরাচারী সরকারের আমলে গুম হওয়া ব্যক্তিদের দ্রুত ফিরিয়ে দেয়ার জোর দাবী জানান মানববন্ধনে ভূক্তভোগী পরিবারের সদস্যরা। মিথ্যা-সাজানো মামলা প্রত্যাহার এবং আওয়ামীলীগ সরকারের আজ্ঞাবহ কর্মকর্তাদের বিচারের আওতায় নিয়ে আসারও দাবী জানানো হয় মানবন্ধনে।
মানবন্ধনে ভূক্তভোগী পরিবারের সদস্যরা ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষও অংশ নেয়। মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন এ্যাড, আশরাফুদ্দৌল্লা।
এসময় তিনি বলেন, বিগত সরকারের আমলে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তারের যে বর্ণনা আজ ভুক্তভোগীরা দিলেন, তা শুনে আমরা রাষ্ট্রের কাছে আবারো এ মামলা গুলোর পুনর্তদন্ত দাবি করছি। কারো প্রতি অন্যায় হয়ে থাকলে তার ক্ষতিপূরণ রাষ্ট্রের কাছে দাবি করছি আমরা।
মানববন্ধনে বক্তারা বলেন, আওয়ামীলীগ সরকারের আমলে চাঁপাইনবাবগঞ্জে ‘জঙ্গি নাটক সাজিয়ে হত্যা এবং হয়রানীমূলক মিথ্যা মামলা দিয়ে দিনের পর দিন মানষিক, আর্থিক ও সামাজিকভাবে হেও এবং ক্ষতিগ্রস্থ করেছে সরকারের পেটোয়া বাহিনী। আওয়ামীলীগ সরকারের দীর্ঘ সময়ে গ্রেপ্তার ও নির্যাতনের শিকার হয়েছেন ১০ ব্যক্তি।
এখনো তাদের সেই মামলার বোঝা বয়ে বেড়াতে হচ্ছে, এসব মামলা প্রত্যাহার করে তাদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে দেয়ার দাবিও জানান ভূক্তভোগীরা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.