সরকারের সদিচ্ছা থাকলে সুষ্ঠু শান্তিপূর্ণ ও গ্রহনযোগ্য নির্বাচন উপহার দেয়া সম্ভব : সুজনের নেতৃবৃন্দ

খুলনা ব্যুরো: সুশাসনের জন্য নাগরিক-সুজন আয়োজিত সংবাদ সম্মেলনে বলা হয়েছে সরকারের সদিচ্ছা থাকলে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহনযোগ্য নির্বাচন উপহার দেয়া সম্ভব। একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও গ্রহনযোগ্য করতে সুজনের পক্ষ থেকে নির্বাচন কমিশন, সরকার, রাজনৈতিক দল এমনকি ভোটারদের প্রতিও দশটি মূল এবং ৪৯টি উপদাবি উত্থাপন করা হয়। আজ সোমবার দুপুরে খুলনা প্রেসকাবের হুমায়ুন কবির বালু মিলনায়তনে সুজন মহানগর ও জেলা শাখা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।
সুজন জেলা সম্পাদক এ্যাড. কুদরত-ই-খুদা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে তিনি আগামী নির্বাচনে মন্ত্রী ও সংসদ সদস্যদের অবাধ বিচরণ ঠেকাতে ইসি’র প্রতি আহ্বান জানান। একই সাথে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল দল ও প্রার্থীর জন্য লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে সরকারের সহযোগিতাও চান।

সংবাদ সম্মেলনে তুলে ধরা উল্লেখযোগ্য প্রস্তাবগুলোর মধ্যে রয়েছে- নির্বাচনের সাথে সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীদের কোন ভাবেই কোন দলের পক্ষে প্রভাবিত না করা, নিকট অতীতে অনুষ্ঠিত নির্বাচনে ঘটে যাওয়া ঘটনা প্রবাহ থেকে সীমাবদ্ধতাগুলো চিহ্নিত করে তা উত্তরণের পদক্ষেপ গ্রহণ করা, কালো টাকা ও পেশী শক্তির প্রভাবমুক্ত করা, নির্বাচনী প্রচারণার ক্ষেত্রে সংসদ সদস্যগণ যাতে বিশেষ কোন সুযোগ না পান সে বিষয়ে সতর্ক থাকা প্রভৃতি।

নির্বাচন কমিশন ছাড়াও সরকার, রাজনৈতিক দল, মন্ত্রী-সংসদ সদস্য, নির্বাচনী দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যম, প্রার্থী ও সমর্থক, সচেতন নাগরিক সমাজ এবং ভোটারদের প্রতি একই ধরণের আহ্বান জানানো হয় সুজনের এ সংবাদ সম্মেলন থেকে।
এছাড়া সুজন খুলনার পক্ষ থেকে খুলনা-৩ আসনে নির্বাচন পর্যবেক্ষনের বিষয়টি জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সুজনের বিভাগীয় সমন্বয়ক মাসুদুর রহমান রঞ্জু, জেলা সভাপতি অধ্যক্ষ জাফর ইমাম, মহানগর সভাপতি আলহাজ্ব লোকমান হাকিম, এড. শামিমা সুলতানা শীলু, সোহরাব হোসেন প্রমুখ।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে সুজন নেতৃবৃন্দ বলেন, অতীতের চেয়ে আগামী নির্বাচনে কিছুটা ভিন্নতা আসতে পারে বলে পারিপার্শ্বিক কর্মকা-ে মনে হচ্ছে। কেননা ইতোমধ্যে দুই জোটের নেতৃবৃন্দের মধ্যে সংলাপসহ বিভিন্ন কর্মকা- হয়েছে। নির্বাচন কমিশন, সরকার এবং প্রশাসন আন্তরিকতার সাথে কাজ করলে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব বলেও সুজন নেতৃবৃন্দ মনে করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.