সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন ম্যারাথনের বিশ্বরেকর্ডধারী

 

বিটিসি স্পোর্টস ডেস্ক: সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন পুরুষদের ম্যারাথনে বিশ্বরেকর্ডধারী কেনিয়ার কেলভিন কিপটাম। মর্মান্তিক এই সড়ক দুর্ঘটনায় তার কোচ রুয়ান্ডার গারভাইস হাকিজিমানাও প্রাণ হারিয়েছেন।
স্থানীয় সময় রবিবার রাত ১১টায় ঘটনাটি ঘটেছে কেনিয়ার পশ্চিমাঞ্চলে। পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, গাড়িটি কিপটাম নিজেই চালাচ্ছিলেন। এক পর্যায়ে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। তাতে ঘটনাস্থলেই প্রাণ হারান দুজন। তৃতীয় আরেকজন নারী যাত্রীকে অবশ্য আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে।
দুই সন্তানের জনক কিপটামের উত্থানটা ছিল অবিশ্বাস্য। নিজের প্রথম পূর্ণাঙ্গ ম্যারাথনে অংশ নেন ২০২২ সালে। এর চার বছর আগে নিজের প্রথম বড় কোনও প্রতিযোগিতায় খেলেছেন ধার করা জুতোয়। ওই সময় জুতো কেনার সামর্থ্য তার ছিল না।
২৪ বছর বয়সী এই অ্যাথলেট গত বছর যুক্তরাষ্ট্রের শিকাগো ম্যারাথরে গড়েন বিশ্বরেকর্ড। ৪২ কিলোমিটারের দৌড় শেষ করতে সময় নেন ২ ঘণ্টা ৩৫ সেকেন্ড। আর এই কীর্তি গড়তে ভেঙেছেন নিজের স্বদেশী এলিউড কিপচোগের রেকর্ড। কেনিয়ার প্যারিস অলিম্পিকের প্রাথমিক দলে নাম উঠেছে এই দুই অ্যাথলেটেরই।
দেশের একজন কীর্তিমান দৌড়বিদের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে। শোক প্রকাশ করেছেন, কেনিয়ার ক্রীড়া মন্ত্রী আবাবু নামওয়াম্বা। কেনিয়ার সাবেক প্রধানমন্ত্রী রাইলা ওডিনগা বলেছেন, ‘দেশ একজন সত্যিকারের নায়ককে হারালো।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.