শেষমুহূর্তে গোল করে রিয়ালকে জেতালেন বেলিংহ্যাম

বিটিসি স্পোর্টস ডেস্ক: একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিল না রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগ অভিষেকেই দারুণ ডিফেন্সিভ দক্ষতা দেখিয়ে যাচ্ছিল ইউনিয়ন বার্লিন।
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ‘সি’ গ্রুপে গতকাল রাতে জার্মান ক্লাবটিকে ১-০ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। নির্ধারিত সময়ের পর যোগ করা সময়ে একমাত্র গোলটি করেন বেলিংহ্যাম। সবচেয়ে কম বয়সে রিয়ালের হেয়ে ৯০ মিনিটের পর গোল করা ফুটবলার এখন এই মিডফিল্ডারই। একইভাবে সবচেয়ে কম বয়সী ইংলিশ ফুটবলার হিসেবেও এই কীর্তি গড়েছেন তিনি।  
সান্তিয়াগো বার্নাব্যুতে শুরু থেকেই আক্রমণ চালাতে থাকে রিয়াল। ম্যাচজুড়ে ৩২টা শট নেয় তারা। যেখানে লক্ষ্যে শট ছিল ৭টি। এর মধ্যে মাত্র একটিই জালে গিয়ে ভিড়েছে। বাকিগুলো দেয়াল হয়ে থাকা বার্লিন ডিফেন্ডার ও গোলরক্ষক ঠেকিয়ে দিয়েছে।
প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ পেয়েও ওপর দিয়ে উড়িয়ে মারে রদ্রিগো, হোসেলুরা। ৩৪তম মিনিটে এগিয়ে যেতে পারত তারা। তবে মদ্রিচের কাটব্যাক থেকে ঠিকঠাক শট নিতে পারেনি বেলিংহ্যাম। বিরতির পর দারুণ এক সুযোগ পায় স্বাগতিকরা। ৫২তম মিনিটে কামাভিঙ্গার কাটব্যাক থেকে বল নিয়ে শট নেন হোসেলু। প্রতিপক্ষ গোলরক্ষক সেটি ঠিকঠাক ঠেকাতে না পারলেও এক ডিফেন্ডার হেডে বল বাইরে পাঠিয়ে দেন।
৮২তম মিনিটে রদ্রিগোর দারুণ এক ক্রস পেয়েও কাজে লাগাতে পারেননি হোসেলু। এই স্ট্রাইকার বল স্পর্শ করতে দেরি করায় প্রতিপক্ষ গোলরক্ষক এসে তালুবন্দি করে নেয়। নির্ধারিত সময়ে গোলশূন্য ড্রয়ের পর যোগ করা সময়ের চতুর্থ মিনিটে গিয়ে ডেডলক ভাঙেন বেলিংহ্যাম। ফেদে ভালভার্দের শট ঠিকঠাক নিয়ন্ত্রণে নিতে পারেননি রনো। সুযোগ পেয়ে ফাঁকা জালে বল পাঠিয়ে দেন ইংলিশ এই তরুণ ফরোয়ার্ড। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.