লক্ষ্মীপুরে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, আটক-১

লক্ষ্মীপুর প্রতিনিধি: কোটা সংস্কার আন্দোলন ঘিরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের অস্ত্রের মুখে জিম্মি করে বিবৃতি আদায়, গ্রেপ্তারকৃত শিক্ষার্থীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে লক্ষ্মীপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।
সোমবার (২৯ জুলাই) বিকেল ৪টা থেকে জেলা শহরের মাদাম ব্রিজ এলাকায় ঘণ্টাব্যাপী শিক্ষার্থীদের আন্দোলনে লক্ষ্মীপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যানজট সৃষ্টি হয়। পরে আন্দোলনকারীদের সড়ক থেকে সরিয়ে দেয় পুলিশ।
এ সময় নাফিস আহমেদ ইকরাম নামের এক কলেজছাত্রকে আটক করা হয়। তার ব্যাগে হাতুড়ি পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। আটক ইকরাম লক্ষ্মীপুর সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র।
জানা গেছে, ৮ দফা দাবি নিয়ে সারা দেশে বিক্ষোভ কর্মসূচির ডাক দেয় বৈষম্যবিরোধী কোটা আন্দোলনরত শিক্ষার্থীরা। সেই লক্ষ্যে আজ বিকেল ৩টা থেকে লক্ষ্মীপুর জেলা শহরের ঝুমুর ও মাদাম ব্রিজ এলাকায় জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত তারা লক্ষ্মীপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে মাদাম ব্রিজ এলাকায় বিক্ষোভ করেন। এ সময় তারা সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেন। এতে দুই পাশে যানজট সৃষ্টি হয়। একইসঙ্গে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগানে মুখরিত করে তুলেন।
এদিকে নাশকতাসহ যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকতে দেখা গেছে।
অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) হাসান মোস্তফা স্বপন বলেন, কোটা আন্দোলনকারীদের সরিয়ে দিয়ে সড়কে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে। পরিস্থিতিও স্বাভাবিক রয়েছে। ইকরাম নামের এক শিক্ষার্থীর ব্যাগে হাতুড়ি পাওয়া গেছে। তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লক্ষ্মীপুর প্রতিনিধি মো. আসলাম সরকার আসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.