রুশ বিমানঘাঁটি ও তেল ডিপোতে হামলার দাবি ইউক্রেনের

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার বিমানঘাঁটি এবং তেল ডিপোতে হামলা চালানোর দাবি করেছে ইউক্রেন। শনিবার (৩ আগস্ট) ইউক্রেনের সামরিক বাহিনী জানায়, মোরোজোভস্ক বিমানঘাঁটি এবং রাশিয়ার তিনটি অঞ্চলের তেলের ডিপো ও জ্বালানি সঞ্চয়কেন্দ্রে রাতভর হামলা চালানো হয়েছে।
সামরিক বাহিনী জানিয়েছে, বিমানঘাঁটিতে করা হামলাটি একটি গোলাবারুদ ডিপোতে আঘাত হানে, যেখানে রুশ বাহিনী গাইডেড এরিয়াল বোমাসহ অন্যান্য সরঞ্জাম সংরক্ষণ করছিল।
টেলিগ্রাম পোস্টে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, ‘রুশ যুদ্ধ বিমান যেখানেই চিহ্নিত হোক না কেন, সেগুলো সব কার্যকর উপায়ে ধ্বংস করতে হবে। রুশ বিমানঘাঁটিতে হামলা করাটাও বেশ ন্যায্য।’
রাশিয়া-ইউক্রেন সীমান্তের কাছাকাছি সামরিক লক্ষ্যবস্তুতে হামলার পাশাপাশি রাশিয়ার অভ্যন্তরে হামলার জন্য, পশ্চিমা অস্ত্র ব্যবহারের অনুমতি বারবার মিত্রদের কাছে চেয়েছেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট।
শনিবার জেলেনস্কি বলেছিলেন, গত সপ্তাহে ইউক্রেনে হামলার জন্য ৬০০টিরও বেশি গাইডেড এরিয়াল বোমা ব্যবহার করেছে রুশ বাহিনী।
ইউক্রেনের সামরিক প্রতিবেদনে বলা হয়েছে, বেলগোরোড, কুরস্ক এবং রোস্তভ অঞ্চলে তেল ডিপো এবং জ্বালানি সুবিধাগুলোতে হামলায় অন্তত দুটি তেল ট্যাংকে আগুন লেগেছে।
এদিকে রাশিয়ার বেলগোরোডের আঞ্চলিক গভর্নর জানিয়েছেন, একটি ড্রোন হামলার ফলে তেলের ডিপোতে আগুন লেগেছিল তবে আগুন নেভানো হয়েছে এবং কেউ হতাহত হননি।
উল্লেখ্য, চলতি বছর নাটকীয়ভাবে রাশিয়ার তেল স্থাপনায় হামলার জন্য দূরপাল্লার ড্রোনের ব্যবহার বাড়িয়েছে ইউক্রেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.