রাণীশংকৈলে আইনশৃঙ্খলা কমিটির সভা

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা পরিষদ সভাকক্ষে বুধবার ১২ জুন সকাল ১১ টায় উপজেলা মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) রকিবুল হাসানের সভাপতিত্বে সভায় কমিটির উপদেষ্টা নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আহম্মেদ হোসেন বিপ্লব ও ভাইস চেয়ারম্যান সারমিন আক্তার, সহকারি কমিশনার (ভূমি) আর্নিকা আক্তার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়ন্ত কুমার সাহা, বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমান, ইউপি চেয়ারম্যান আবুল কাসেম, মতিউর রহমান মতি ও শরৎচন্দ্র রায়, বিভিন্ন কর্মকর্তাসহ সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।
সভায় বক্তরা উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য দেন।
এছাও প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম ও মোবারক আলী উপজেলার বিভিন্ন স্থানে মাদক বেচাকেনা ও সেবন এবং পৌর এলাকায় দ্রুতবেগে হেডলাইট উঁচু করে মোটরসাইকেল চালানোর বিষয়ে পুলিশের দৃষ্টি আকর্ষণ করেন।
ইউপি চেয়ারম্যান মতিউর রহমান মতি তার বক্তব্যে হোসেনগাও ইউনিয়নে মাদক ব্যবসায়িদের দৌরাত্ম দমনে তার প্রচেষ্টার কথা বলেন এবং পুলিশের জোরালো সহযোগিতা কামনা করেন। ইউ চেয়ারম্যান আবুল কাসেম তার বক্তব্যে ধর্মগড় ইউনিয়নের সীমান্তে মাদক চোরাচালান ও চুরি বন্ধে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।
এই সাথে তিনি তুলা চাষিদের জমি সংক্রান্ত জটিলতার কথা বলেন।বিজিবি প্রতিনিধি মোঃ ঠান্ডু ও নূর নবী সীমান্তে মাদক চোরাচালান ও নারী-শিশু পাচার রোধে তাদের অব্যাহত তৎপরতার কথা বলেন। এজন্য তারা এলাকাবাসীকে তথ্য দিয়ে সহযোগিতা কামনা করেন।
মহিলা ভাইস চেয়ারম্যান সারমিন আক্তার তার বক্তব্যে রাণীশংকৈল উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি পাশ্ববর্তী উপজেলার তুলনায় ভালো আছে উল্লেখ করে নিজ উপজেলায় মাদক ও মোটরসাইকেল চুরির কথা তুলে ধরেন।
তিনি বিশেষ করে তার বাড়ির পাশে এক মহিলা মাদক ব্যবসায়ির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। ওসি তার বক্তব্যে উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের তৎপরতার কথা বিস্তারিত তুলে ধরেন।
উপজেলায় বিশেষত উঠতি বয়সীদের (টিন এজার) মধ্যে মাদক সেবন রোধে অভিভাবকদের সচেতনতা ও সহযোগিতা কামনা করেন। মাদক-চুরি ও ধর্ষণ মিলিয়ে গত মাসে থানায় ১৯টি মামলা দায়ের করা হয়েছে মর্মে ওসি উল্লেখ করেন। আগামিতে লাইসেন্স ও হেলমেটবিহীন মোটরসাইকেল আরোহীকে পেট্রোল পাম্পে তেল না দিতে ব্যবস্থা নেয়া হবে বলেও ওসি জানান। মাদকের বিষয়ে পুলিশের জিরো টলারেন্সের কথা ওসি পুনর্ব্যক্ত করেন।
ইউএনও তার বক্তব্যে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে স্বাগত জানিয়ে মাদক নিয়ন্ত্রণে প্রশাসনের অব্যাহত তৎপরতার কথা বলেন। এইসাথে তিনি সীমান্তে চোরাচালান রোধে ইউপি চেয়ারম্যানদের সক্রিয় ভূমিকা প্রত্যাশা করেন। উপজেলা চেয়ারম্যান তার বক্তব্যে মোটরসাইকেল চুরি রোধে চোরচক্র ও দালালদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তার পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতার কথা বলেন।
মাদক ও চুরি-ডাকাতির বিরুদ্ধেও তার দৃঢ় অবস্থানের কথা বলেন।সর্বোপরি তিনি উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নতি ঘটিয়ে রাণীশংকৈলকে একটি আধুনিক ও স্মার্ট উপজেলায় পরিণত করার প্রত্যয় ব্যক্ত করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.