রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় উত্তরাঞ্চলের মাইল ফলক : মেয়র লিটন

আরএমইউ প্রতিবেদকরাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয়ের অনুমোদন দিয়েছে সরকার। এরমধ্যেই কাজ শুরু হয়ে গেছে। এই মেডিকেল বিশ্ববিদ্যালয় উত্তরাঞ্চলের জন্য মাইলফলক হবে।

আজ মঙ্গলবার সকালে মহানগরীর নানকিং দরবার হলে রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয় আয়োজিত দুই দিনব্যাপী বায়োএথিক্স কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

 

প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, বর্তমান সরকার সাড়ে ১৩ হাজার হেলথ ক্লিনিকের মাধ্যমে তৃণমূল পর্যায়ে চিকিৎসাসেবা পৌছে দিয়েছে। এটি বিশ্বের মধ্যে একটি দৃষ্টান্ত। আমাদের দেশের চিকিৎসকরা অনেক যোগ্য ও দক্ষ। এদেশের বিশ^মানের চিকিৎসক আছেন।

তিনি আরো বলেন, কিছু কিছু সূচকে আমরা ভারতের চেয়েও এগিয়ে আছি। বিশেষ করে স্যানিটেশনে। আশা করছি চিকিৎসাক্ষেত্রেও আমরা অনেক এগিয়ে যাব।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিবের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের মেডিকেল শিক্ষা ও পরিবার কল্যান বিভাগের অতিরিক্ত সচিব বেগম বদরুন্নেসা।

এরআগে জাতীয় ও মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে ওয়ার্কশপের উদ্বোধন করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।(প্রেস বিজ্ঞপ্তি) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.