রাজশাহী বিভাগে প্রাথমিকভাবে ১০ নারী ‘জয়ীতা’ নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ‘জয়ীতা’ পুরস্কারের জন্য রাজশাহী বিভাগ থেকে এবার প্রাথমিকভাবে ১০ নারীকে নির্বাচিত করা হয়েছে। এদের মধ্য থেকে পাঁচজনকে আলাদা আলাদা ক্যাটাগরিতে এই পুরস্কারের জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হবে। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে আগামী রোববার তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

সোমবার দুপুরে নিজের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আমিনুল ইসলাম। তিনি জানান, বিভাগের আট জেলায় ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে নির্বাচিত হয়ে এই ১০ নারী বিভাগীয় পর্যায়ের পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন। তাদের মধ্য থেকে পাঁচজন পুরস্কার পেয়ে সারাদেশের সঙ্গে প্রতিযোগিতা করবে।

প্রাথমিকভাবে নির্বাচিত ১০ নারী হলেন- রাজশাহীর আফরোজা আজিজ, আনোয়ারা খাতুন, কল্পনা রায় ভৌমিক, নওগাঁর শিখা পাহান, চাঁপাইনবাবগঞ্জের অনামিকা ঠাকুর শিল্পী, সিরাজগঞ্জের নিলুফা খাতুন এবং নাটোরের রুবিনা খাতুন, আছমিনা আজিজ, রুবিয়া বেগম ও পারভীন আক্তার। এদের মধ্যে পাঁচজন পাবেন ক্রেস্ট, সম্মাননা ও সনদপত্র।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার জানান, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী, সফল জননী, নির্যাতনের বিভীষিকা কাটিয়ে সফল এবং সমাজ উন্নয়নে যে নারী অসামান্য অবদান রেখেছেন, তিনিই নির্বাচিত হবেন জয়িতা। এই পাঁচ ক্যাটাগরি থেকে পাঁচজন পাবেন ‘জয়ীতা’ উপাধি। আগামী রোববার সকালে রাজশাহী সরকারি কমিউনিটি সেন্টারে সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি থাকবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। বিশেষ অতিথি থাকবেন তার মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম। আর সভাপতিত্ব করবেন বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.