ব্রেকিং নিউজ

আজ- মঙ্গলবার, ৮ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জানুয়ারি, ২০২০ ইং

শিরোনাম

  নাইজেরিয়ার বাণিজ্যিক এলাকায় তেলের পাইপলাইনে আগুন, নিহত ৪       ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে অ’স্ত্রসহ ডা’কাত চক্রের ১১ জনকে গ্রে’ফতার করেছে চৌদ্দগ্রাম থানা পুলিশ       মোদী সরকারের নতুন সভাপতি হলেন শ্রী জেপি নাড্ডা       নোয়াখালী কোম্পানীগঞ্জে লাশ দাফনের চার মাস পরে উত্তোলন করল প্রশাসন        রাজশাহীতে ডিস ও ইন্টারনেট এর তার চুরি দায়ে এক যুবক আটক       ৫৯ বিজিবি’র হাতে বিলভাতিয়ায় ফেন্সিডিল ও মোটর সাইকেলসহ আটক ১       ২২শে জানুয়ারী হাওড়ার শরৎ সদনে অনুষ্ঠিত হতে চলেছে স্ক্রিন শর্ট ফেসটিভাল        ফেন্সিডিল পাচারকালে র‌্যাবের হাতে চাঁপাইনবাবগঞ্জে ৫ ব্যবসায়ী আটক       চাঁপাইনবাবগঞ্জে ‘এরফান গ্রুপ’র উদ্যোগে কম্বল বিতরণ অব্যহত       পলাশবাড়ীতে তমিজ উদ্দিন বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে মা সমাবেশে জেলা প্রশাসক আব্দুল মতিন        বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপ ফিরতী ম্যাচেও কুষ্টিয়া জেলার জয়, রাজশাহীর কোচসহ ৫ খেলোযাড়কে বহিস্কারে পদক্ষেপ গ্রহন       উজিরপুরে ভূমিদস্যু চক্রের অত্যাচারে অতিষ্ট এলাকাবাসী       উজিরপুরে নারীসহ ৫ জনকে কুপিয়ে যখম       “আমার আর স্কুলে যাওয়া হবে না বখাটে মতিয়ারের অত্যাচারে” পলাশবাড়ীতে ইভটিংয়ের স্বীকার স্কুল ছাত্রী        লালমনিরহাটের রইছ উল আলম মন্ডল রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান       মতাদর্শিক সহিংসতা প্রতিরোধে’ স্থানীয় প্রতিনিধি- যুব সমাজের সঙ্গে এসিডির মতবিনিময় সভা    

রাজশাহী কলেজে ১০ তলা বঙ্গবন্ধু একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মেয়র লিটন


প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী কলেজের ১০ তলা বঙ্গবন্ধু একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কলেজের দক্ষিণ-পূর্বপাশে এই ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মেয়র।

এই ভবনটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৩৯ লাখ টাকা।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন সংগ্রামে রাজশাহী কলেজের গৌরবউজ্জল ইতিহাস রয়েছে। আমি এই কলেজের শহীদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

মেয়র খায়রুজ্জামান লিটন আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিকভাবে সক্ষমতা অর্জন করেছে, আমাদের অর্থনীতির উন্নতি হচ্ছে, এর একটি উদাহরণ হচ্ছে এই ১০ তলা বঙ্গবন্ধু একাডেমিক ভবনের নির্মাণ। রাজশাহীর সকল শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে রাজশাহী কলেজে এই প্রথম ১০ তলা একাডেমিক ভবন নির্মাণ হচ্ছে।

মেয়র বলেন, ২০৩০ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কর্মপরিকল্পনা নিয়ে এগিয়ে চলেছেন প্রধানমন্ত্রী। এরমধ্যে শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছে বতর্মান সরকার।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ হবিবুর রহমান।

উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক, ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ ইলিয়াছ উদ্দিন, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক আনিসুজ্জামান মানিক, সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. নাজনিন সুলতানা, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. শিখা সরকার, ইসলামের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান নার্গিস জাহান, প্রাণিবিদ্য বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ রবিউল আলমসহ অন্যান্য শিক্ষকবৃন্দ, নির্মাতা প্রতিষ্ঠা মেসার্স সাব ট্রেডার্স এর প্রোপ্রাইটার আহসানুজ্জামান হাসান, রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈম প্রমুখ।

মেসার্স সাব ট্রেডার্স এর প্রোপ্রাইটার আহসানুজ্জামান হাসান বলেন, এই ভবনটি নির্মাণের সময়কাল ধরা হয়েছে ৩১ মাস। কিন্তু নির্ধারিত সময়ের পূর্বেই ২৪ মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে। #

Comments are closed.