আজ- শুক্রবার, ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম

  কাশ্মীরে আবারও বিজেপি নেতা খুন       মার্কিন ও ইসরাইলি পরমাণু অস্ত্র সবার জন্য হুমকি : ইরান’র পররাষ্ট্রমন্ত্রী       ভারত সীমান্তে “বিতর্কিত এলাকায়” হেলিপ্যাড নির্মাণ করছে নেপাল       সেনা-পুলিশ বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা       রাণীশংকৈলে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত-৯       চীনা যুদ্ধবিমান’র কাছে পাত্তাই পাবে না ভারত’র রাফায়েল!       “দিল্লি চাই” বলে ইমরানকে খোঁচা সাবেক স্ত্রী রেহাম’র       ভাসছে মুম্বাই       করোনা প্রতিরোধে দামুড়হুদার কার্পাসডাঙ্গা ইউনিয়ন যুবলীগের মাস্ক বিতরণ অব্যাহত       রাজশাহী মহানগর বিএনপি’র সহ-সভাপতি ফারুক আর নাই       বীর মুক্তিযোদ্ধা সুবেদার সিরাজ উদ্দিন লস্কর আর নেই       র‌্যাব-৫ রাজশাহীর মাদক বিরোধী অভিযান ইয়াবসহ আটক       র‌্যাব-৫, চঁপাপাইনবাবগঞ্জ ক্যাম্প কর্তৃক গাঁজার গাছসহ মাদক ব্যবসায়ী আটক-১       রাসিকের নির্মাণাধীন বিভিন্ন বহুতল ভবনের কাজের অগ্রগতি সংক্রান্ত সভা অনুষ্ঠিত       নাটোরে সরকারী গম আত্মসাৎ মামলায় চেয়ারম্যান কারাগারে       নবীগঞ্জে ১৪ টি ডাকাতি মামলার প্রধান আসামী গ্রেফতার    

রাজশাহীর টেনিস কমপ্লেক্স থেকে জাফর ইমামের নাম অপসারণের দাবি || সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধারা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর জাফর ইমাম আন্তর্জাতিক টেনিস কমপ্লেক্স থেকে জাফর ইমামের নাম বাদ দেয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছে জেলা ও নগর মুক্তিযোদ্ধারা। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নগরীর শহিদ এএইচএম কামারুজ্জামান চত্বরে অবস্থিত জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এ সংবাদ সম্মলনে অনুষ্ঠিত হয়। এসময় জেলা ও নগরের মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধা অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক নগর কমান্ডার ডা. মো. আব্দুল মান্নান, মুক্তিযুদ্ধকালীন সময়ের গেরিলা কমান্ডার মো. সফিকুর রহমান রাজা, প্রবীণ সাংবাদিক মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান খান, সাবেক প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা অধ্যাপক জিনাতুন নেসা তালুকদার, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম, মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সাইদুল ইসলাম, মুক্তিযোদ্ধা অ্যাড. মতিউর রহমান, মুক্তিযোদ্ধা অ্যাড আব্দুস সালাম, মুক্তিযোদ্ধা সাহাদুল হক, মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম মতিন, মুক্তিযোদ্ধা হাকিম আতাউর প্রমুখ।

লিখিত বক্তব্যে বলা হয়, জাফর ইমাম মুক্তিযুদ্ধের সময় রাজশাহীতে বুদ্ধিজীবীসহ স্বাধীনতার স্বপক্ষের মানুষদের তালিকা তৈরিতে ভূমিকা রেখেছেন। তৎকালীন মুসলিম লীগ নেতা অ্যাডভোকেট আয়েন উদ্দিনের সঙ্গে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে জিপে করে প্রকাশ্যে রাজশাহী শহর দাপিয়ে বেড়াতেন। এছাড়া রাজশাহী সার্কিট হাউজ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জোহা হলে পাকিস্তানি আর্মির কনসেন্ট্রেশন ক্যাম্পে যাতায়াত করতেন। জাফর ইমাম ও তার গংদের তালিকা ধরেই হানাদার পাকিস্তানি বাহিনী রাজশাহীতে দীর্ঘ নয়মাস রাজশাহীর মানুষদের হত্যা করেছে।

লিখিত বক্তব্যে বলা হয়, মুক্তিযুদ্ধকালীন যত ধরনের হত্যা, ধর্ষণ ও লুটতরাজ হয়েছে তার সবকিছুর মূলে রয়েছে জাফর ইমাম। এছাড়া জাফর ইমাম রাজশাহীতে এনএসএফ এর মূল সংগঠক হিসেবে জাতীয় মুক্তি আন্দোলনের অনেক নেতাকর্মীদের উপর নানা সময়ে হামলার মূল কুশীলবও ছিলেন।

মুক্তিযোদ্ধারা বলেন, তারা দীর্ঘদিন রাজশাহী আন্তর্জাতিক টেনিস কমপ্লেক্স থেকে কুখ্যাত রাজাকার জাফর ইমামের নাম অপসারণের দাবিতে আন্দোলন করে যাচ্ছেন। এই দাবিতেই আবারও তার নাম টেনিস কমপ্লেক্স থেকে অপসারণের জোর দাবি জানাচ্ছেন। এই দাবিতে গতকাল (আজ) বুধবার মানববন্ধন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০০৪ সালে মারা যান বিখ্যাত ক্রীড়া সংগঠক জাফর ইমাম। ২০০৫ সালে বিএনপি’র নেতৃত্বাধীন জোট সরকারের আমলে তার নামে টেনিস কমপ্লেক্সটির নামকরণ করা হয় জাফর ইমাম টেনিস কমপ্লেক্স।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed.