ব্রেকিং নিউজ

আজ- মঙ্গলবার, ৮ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জানুয়ারি, ২০২০ ইং

শিরোনাম

  নাইজেরিয়ার বাণিজ্যিক এলাকায় তেলের পাইপলাইনে আগুন, নিহত ৪       ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে অ’স্ত্রসহ ডা’কাত চক্রের ১১ জনকে গ্রে’ফতার করেছে চৌদ্দগ্রাম থানা পুলিশ       মোদী সরকারের নতুন সভাপতি হলেন শ্রী জেপি নাড্ডা       নোয়াখালী কোম্পানীগঞ্জে লাশ দাফনের চার মাস পরে উত্তোলন করল প্রশাসন        রাজশাহীতে ডিস ও ইন্টারনেট এর তার চুরি দায়ে এক যুবক আটক       ৫৯ বিজিবি’র হাতে বিলভাতিয়ায় ফেন্সিডিল ও মোটর সাইকেলসহ আটক ১       ২২শে জানুয়ারী হাওড়ার শরৎ সদনে অনুষ্ঠিত হতে চলেছে স্ক্রিন শর্ট ফেসটিভাল        ফেন্সিডিল পাচারকালে র‌্যাবের হাতে চাঁপাইনবাবগঞ্জে ৫ ব্যবসায়ী আটক       চাঁপাইনবাবগঞ্জে ‘এরফান গ্রুপ’র উদ্যোগে কম্বল বিতরণ অব্যহত       পলাশবাড়ীতে তমিজ উদ্দিন বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে মা সমাবেশে জেলা প্রশাসক আব্দুল মতিন        বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপ ফিরতী ম্যাচেও কুষ্টিয়া জেলার জয়, রাজশাহীর কোচসহ ৫ খেলোযাড়কে বহিস্কারে পদক্ষেপ গ্রহন       উজিরপুরে ভূমিদস্যু চক্রের অত্যাচারে অতিষ্ট এলাকাবাসী       উজিরপুরে নারীসহ ৫ জনকে কুপিয়ে যখম       “আমার আর স্কুলে যাওয়া হবে না বখাটে মতিয়ারের অত্যাচারে” পলাশবাড়ীতে ইভটিংয়ের স্বীকার স্কুল ছাত্রী        লালমনিরহাটের রইছ উল আলম মন্ডল রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান       মতাদর্শিক সহিংসতা প্রতিরোধে’ স্থানীয় প্রতিনিধি- যুব সমাজের সঙ্গে এসিডির মতবিনিময় সভা    

রাজশাহীর টেনিস কমপ্লেক্স থেকে জাফর ইমামের নাম অপসারণের দাবি || সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধারা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর জাফর ইমাম আন্তর্জাতিক টেনিস কমপ্লেক্স থেকে জাফর ইমামের নাম বাদ দেয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছে জেলা ও নগর মুক্তিযোদ্ধারা। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নগরীর শহিদ এএইচএম কামারুজ্জামান চত্বরে অবস্থিত জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এ সংবাদ সম্মলনে অনুষ্ঠিত হয়। এসময় জেলা ও নগরের মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধা অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক নগর কমান্ডার ডা. মো. আব্দুল মান্নান, মুক্তিযুদ্ধকালীন সময়ের গেরিলা কমান্ডার মো. সফিকুর রহমান রাজা, প্রবীণ সাংবাদিক মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান খান, সাবেক প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা অধ্যাপক জিনাতুন নেসা তালুকদার, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম, মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সাইদুল ইসলাম, মুক্তিযোদ্ধা অ্যাড. মতিউর রহমান, মুক্তিযোদ্ধা অ্যাড আব্দুস সালাম, মুক্তিযোদ্ধা সাহাদুল হক, মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম মতিন, মুক্তিযোদ্ধা হাকিম আতাউর প্রমুখ।

লিখিত বক্তব্যে বলা হয়, জাফর ইমাম মুক্তিযুদ্ধের সময় রাজশাহীতে বুদ্ধিজীবীসহ স্বাধীনতার স্বপক্ষের মানুষদের তালিকা তৈরিতে ভূমিকা রেখেছেন। তৎকালীন মুসলিম লীগ নেতা অ্যাডভোকেট আয়েন উদ্দিনের সঙ্গে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে জিপে করে প্রকাশ্যে রাজশাহী শহর দাপিয়ে বেড়াতেন। এছাড়া রাজশাহী সার্কিট হাউজ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জোহা হলে পাকিস্তানি আর্মির কনসেন্ট্রেশন ক্যাম্পে যাতায়াত করতেন। জাফর ইমাম ও তার গংদের তালিকা ধরেই হানাদার পাকিস্তানি বাহিনী রাজশাহীতে দীর্ঘ নয়মাস রাজশাহীর মানুষদের হত্যা করেছে।

লিখিত বক্তব্যে বলা হয়, মুক্তিযুদ্ধকালীন যত ধরনের হত্যা, ধর্ষণ ও লুটতরাজ হয়েছে তার সবকিছুর মূলে রয়েছে জাফর ইমাম। এছাড়া জাফর ইমাম রাজশাহীতে এনএসএফ এর মূল সংগঠক হিসেবে জাতীয় মুক্তি আন্দোলনের অনেক নেতাকর্মীদের উপর নানা সময়ে হামলার মূল কুশীলবও ছিলেন।

মুক্তিযোদ্ধারা বলেন, তারা দীর্ঘদিন রাজশাহী আন্তর্জাতিক টেনিস কমপ্লেক্স থেকে কুখ্যাত রাজাকার জাফর ইমামের নাম অপসারণের দাবিতে আন্দোলন করে যাচ্ছেন। এই দাবিতেই আবারও তার নাম টেনিস কমপ্লেক্স থেকে অপসারণের জোর দাবি জানাচ্ছেন। এই দাবিতে গতকাল (আজ) বুধবার মানববন্ধন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০০৪ সালে মারা যান বিখ্যাত ক্রীড়া সংগঠক জাফর ইমাম। ২০০৫ সালে বিএনপি’র নেতৃত্বাধীন জোট সরকারের আমলে তার নামে টেনিস কমপ্লেক্সটির নামকরণ করা হয় জাফর ইমাম টেনিস কমপ্লেক্স।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed.