রাজশাহীতে হঠাৎ মুষলধারে বৃষ্টিপাত

বিশেষ প্রতিনিধি: রাজশাহীতে হঠাৎ মুষলধারে বৃষ্টি, সেই সাথে ঝড়োবাতাস ও শিলাবৃষ্টিও হয়েছে। আজ বুধবার (০৪ মার্চ ২০২০ ইং) বিকেল ৪টা থেকে শুরু হয়ে সাড়ে ৪টা পর্যন্ত এ বৃষ্টিপাত হয়। এতে ২৫ মিলি মিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

প্রায় আধাঘন্টা ধরে মুষলধারে বৃষ্টিপাতের কারণে অনেক স্থানে পানি জমে যায়। এছাড়ও হঠাৎ বৃষ্টিপাত শুরু হওয়ায় দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। স্কুল কলেজ ফেরত শিক্ষার্থীরাও বাসায় ফিরতে পড়ে বিড়ম্বনায়।

আশরাফুল ইসলাম (আলম) নামের এক ব্যাবসায়ী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, হঠাৎ বৃষ্টিপাত হওয়ার কারনে রাস্তা-ঘাটে চলা ফেরায় সমশ্যা হচ্ছে । আর একটু শীত শীত করছে, হঠাৎ বৃষ্টিতে ভেজার কারনে হয়তোবা অসুখ করতে পারে।

এ বিষয়ে, রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সামসুল হক বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, শিলাবৃষ্টিতে আমের মুকুলের সমস্যা হয়। ভারী শিলাবৃষ্টি হলে আমের ব্যাপক ক্ষতির সম্ভবনা থাকে। অল্প পরিমাণে বৃষ্টি হলে আমের তেমন একটা ক্ষতি হয় না।

আজকে অল্প পরিমানে শিলাবৃষ্টি হয়েছে। এতে আমের মুকুলের তেমন কিছু ক্ষতি হবে না। গাছে যে পরিমানে মুকুল আছে, যদি তার ১০ ভাগ মুকুলও থাকে তাহলেই আমের ফলন স্বাভাবিক থাকবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.