ব্রেকিং নিউজ

আজ- মঙ্গলবার, ৮ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জানুয়ারি, ২০২০ ইং

শিরোনাম

  নাইজেরিয়ার বাণিজ্যিক এলাকায় তেলের পাইপলাইনে আগুন, নিহত ৪       ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে অ’স্ত্রসহ ডা’কাত চক্রের ১১ জনকে গ্রে’ফতার করেছে চৌদ্দগ্রাম থানা পুলিশ       মোদী সরকারের নতুন সভাপতি হলেন শ্রী জেপি নাড্ডা       নোয়াখালী কোম্পানীগঞ্জে লাশ দাফনের চার মাস পরে উত্তোলন করল প্রশাসন        রাজশাহীতে ডিস ও ইন্টারনেট এর তার চুরি দায়ে এক যুবক আটক       ৫৯ বিজিবি’র হাতে বিলভাতিয়ায় ফেন্সিডিল ও মোটর সাইকেলসহ আটক ১       ২২শে জানুয়ারী হাওড়ার শরৎ সদনে অনুষ্ঠিত হতে চলেছে স্ক্রিন শর্ট ফেসটিভাল        ফেন্সিডিল পাচারকালে র‌্যাবের হাতে চাঁপাইনবাবগঞ্জে ৫ ব্যবসায়ী আটক       চাঁপাইনবাবগঞ্জে ‘এরফান গ্রুপ’র উদ্যোগে কম্বল বিতরণ অব্যহত       পলাশবাড়ীতে তমিজ উদ্দিন বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে মা সমাবেশে জেলা প্রশাসক আব্দুল মতিন        বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপ ফিরতী ম্যাচেও কুষ্টিয়া জেলার জয়, রাজশাহীর কোচসহ ৫ খেলোযাড়কে বহিস্কারে পদক্ষেপ গ্রহন       উজিরপুরে ভূমিদস্যু চক্রের অত্যাচারে অতিষ্ট এলাকাবাসী       উজিরপুরে নারীসহ ৫ জনকে কুপিয়ে যখম       “আমার আর স্কুলে যাওয়া হবে না বখাটে মতিয়ারের অত্যাচারে” পলাশবাড়ীতে ইভটিংয়ের স্বীকার স্কুল ছাত্রী        লালমনিরহাটের রইছ উল আলম মন্ডল রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান       মতাদর্শিক সহিংসতা প্রতিরোধে’ স্থানীয় প্রতিনিধি- যুব সমাজের সঙ্গে এসিডির মতবিনিময় সভা    

রাজশাহীতে সম্মাননা পেলেন শ্রেষ্ঠ ১০ জয়িতা

নিজস্ব প্রতিবেদক:  ‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ ও ‘বেগম রোকেয়া দিবস’ উদযাপন উপলক্ষে ‘জয়িতা আন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় রাজশাহীতে ১০ জন শ্রেষ্ঠ জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

রাজশাহী সিটি কপোরেশন এলাকায় নির্বাচিত ৫ জন ও জেলা পর্যায়ে নির্বাচিত ৫ জনসহ মোট ১০ জন শ্রেষ্ঠ জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হয়।

জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর রাজশাহীর যৌথ উদ্যোগে গতকাল সোমবার বিকেলে নগরীর সপুরায় অবস্থিত মানবসম্পদ উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের সভা কক্ষে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা ও সংবধর্না অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহীর সংরক্ষিত আসনের নারী সাংসদ আদিবা আনজুম মিতা। বিশেষ অতিথি ছিলেন, সাবেক সাংসদ ও প্রতিমন্ত্রী অধ্যাপক জিনাতুন নেসা তালুকদার, বিশিষ্ট সমাজসেবক শাহীন আক্তার রেনী ও জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম মর্জিনা পারভীন। সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক মো. হামিদুল হক।

এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, মহিলা বিষয়ক অধিদপ্তরের নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী মহিলা সমিতিসমূহের সভানেত্রী, বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা ‘নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ ও ‘ বেগম রোকেয়া দিবস’-এর তাৎপর্য তুলে ধরে গুরুত্বপূর্ণ ও দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে ১০ জন নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতাকে ফুলের মালা ও উত্তরীয় দিয়ে বরণ করা হয় এবং সম্মাননা হিসাবে সার্টিফিকেট, ক্রেস্ট ও সম্মাননা উপহার প্রদান করা হয়। জয়িতাদের সংবর্ধনা প্রদান শেষে নারী সংসদ সদস্যের নামে বরাদ্দকৃত ৫ টি সেলাই মেশিন ৫ জন দুস্থ নারীর মাঝে বিতরণ করেন সাংসদ আদিবা আনজুম মিতা। প্রায় ৪০০ নারী-পুরুষের উপস্থিতিতে আলোচনা সভাটি সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed.