রাজশাহীতে এআইআইবি-কে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংক (এআইআইবি) বার্ষিক সভার পূর্বে, জলবায়ু আন্দোলনকারী, পরিবেশবাদী সংগঠন এবং উদ্বিগ্ন নাগরিকদের নিয়ে রাজশাহীতে সমাবেশ করেছে।
আজ মঙ্গলবার বেলা ১১টায় মহানগরীর অলোকার মোড়ে পরিবর্তন, ক্লিন এবং বিডব্লিউজিইডি আয়োজনে “এআইআইবি”- বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগ করো শ্লোগানে অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন পরিবর্তনের নির্বাহী পরিচালক রাশেদ ইবনে ওবায়েদ রিপন, আইন ও সালিশ কেন্দ্রের রাজশাহী জেলা ব্যবস্থাপক হাসিবুল হাসান পল্লব, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটি রাজশাহীর সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র হ্রেমব্রম, পরিবর্তনের প্রোগ্রাম অফিসার সোমা হাসানসহ প্রমুখ।
বক্তাগণ বলেন, এআইআইবি-কে বাস্তব জলবায়ু অভিযোজন সমাধান গুলিতে বিনিয়োগ করতে হবে। এটি শুধুমাত্র আর্থিক সহায়তার ব্যাপার নয়; এটি আমাদের সম্প্রদায়ের জন্য একটি টেকসই ভবিষ্যৎ নিশ্চিত করার বিষয়।
এআইআইবি-কে প্রকৃত অভিযোজন পদক্ষেপের গুরুত্ব স্বীকার করতে এবং সে অনুযায়ী কাজ করতে হবে। রাজশাহীর এই সমাবেশটি এআইআইবি-কে তার অর্থায়ন প্রাধান্য পুনর্বিবেচনা করতে এবং টেকসই উন্নয়ন প্রচারের ক্ষেত্রে নেতৃত্ব দেওয়ার আহ্বান জানানো হয়।
সমাবেশে পরিবেশবাদী কর্মী, শিক্ষার্থী, নারী এবং স্থানীয় নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণির প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি সুজন হোসেন, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.