ব্রেকিং নিউজ

আজ- শুক্রবার, ১৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

শিরোনাম

  সেবা ব্যবহারকারীকে গুগলের সতর্কবার্তা       দর্শনায় স্বরাষ্ট্রমন্ত্রী আগমন উপলক্ষে কার্পাসডাঙ্গায় আ’লীগের মতবিনিময় সভা       দামুড়হুদার কুড়ুলগাছি বাজারে নিজ হাতে ময়লা-আবর্জনা পরিস্কার করলেন চেয়ারম্যান ইনু       দিল্লি’র সহিংসতা নিয়ে তীব্র সমালোচনা করেছেন এরদোয়ান       দামুড়হুদার কার্পাসডাঙ্গায় পরিচ্ছন্ন গ্রাম -পরিচ্ছন্ন শহর বাস্তবায়নে ইউনিয়ন কমিটির সভা       রাজশাহী এডভোকেট’স বার এসোসিয়শেন নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের বিজয়       তথ্য আপার বিশেষ উঠান বৈঠক, প্রযুক্তির সুবিধা ঘরে ঘরে       ২০২৪ সালের মধ্যে মালয়েশিয়া, সিংগাপুর, হংকংকে ছাড়িয়ে যাবে বাংলাদেশ : অর্থমন্ত্রী       আদমদীঘিতে বিয়ের আসর থেকে কনে উধাও       জেলা তথ্য অফিসের উদ্যোগে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠান অনুষ্ঠিত       হাতীবান্ধায় কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি       মোদি সরকার ২০ কোটি মুসলিমকে টার্গেট করেছে : দাবি ইমরান খানের       উজিরপুরে মহিলা আওয়ামীলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত       পার্লামেন্টেই সিদ্ধান্ত হবে, কে পরবর্তী প্রধানমন্ত্রী হবেন : মাহাথির       টেন্ডার ছাড়াই সরকারি গাছ কর্তন!       রাবিতে ঝিনাইদহ জেলা সমিতির ‘বৃত্তি প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান’    

মোহনপুরে বাল্যবিবাহ প্রতিরোধে কিশোর- কিশোরীদের নিয়ে ফোরাম গঠনে সভা

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহীর মোহনপুর উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়নে ‘কিশোরী-কিশোরীদের ক্ষমতায়নের মাধ্যমে বাল্যবিবাহ নিরোধ প্রকল্পের আওতায় কিশোর-কিশোরীদের নিয়ে একটি ফোরাম গঠন করা হয়েছে। আজ বুধবার (২২ জানুয়ারী) উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়নের গোছা গ্রামে অনুষ্ঠিত এক সভার মাধ্যমে এ ফোরাম গঠন করা হয়। উন্নয়ন ও মানবাধিকার সংস্থা ‘এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র আয়োজনে এবং ‘ইউনিসেফ’ এর অর্থায়নে অনুষ্ঠিত হয় এ সভা।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফোরাম গঠন কার্যক্রমের উদ্বোধন করেন ২ নং ঘাসিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মো. আজহারুল আসলাম বাবলু। পরে প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো. আশরাফুল হক, প্রোগ্রাম অফিসার মো. হুমায়ুন কবির ও সাম্মি আক্তার সুমি কর্মশালায় বিভিন্ন সেশন পরিচালনা করেন।

এর আগে একই প্রকল্পের আওতায় গত ১৯ জানুয়ারী (রবিবার) থেকে ২১ জানুয়ারী (মঙ্গলবার) পর্যন্ত শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ও বিনোদপুর ইউনিয়নের ৪টি গ্রামের ১৮০ জন কিশোর-কিশোরী নিয়ে ৬টি ফোরাম গঠন করা হয়। এছাড়া আগামীকাল বৃহস্পতিবার (২৩ জানুয়ারী) মোহনপুরে আরো একটি ফোরাম গঠনের লক্ষ্যে সভা অনুষ্ঠিত হবে।

ফোরাম সভায় কীভাবে সমাজে বাল্য বিবাহের প্রবণতা ছড়িয়ে পড়ছে এবং এর ভয়াবহতা থেকে কিশোর-কিশোরী প্রজন্মকে কীভাবে রক্ষা করা যায় এবং বাল্যবিবাহ নিরোধে সামাজিক উদ্যোগ গ্রহণ তাছাড়াও সমাজে শান্তি ও সহনশীলতার পরিবেশ বজায় রাখতে কিশোর-কিশোরীরা কী ধরনের ভূমিকা রাখতে পারে গ্রুপ ওয়ার্কের মাধ্যমে সে সম্পর্কিত একটি কর্মপরিকল্পনা তৈরী করা হয়।

পাশাপাশি স্থানীয় পর্যায়ে বিভিন্ন উন্নয়মূলক কর্মকা-ে এই তরুণ সমাজ কীভাবে অবদান রাখতে পারে এবং বাল্যবিবাহ প্রতিরোধ করতে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে কীভাবে সহায়তা করতে পারে সে সম্পর্কে তাদেরকে ধারণা প্রদান করা হয়।

বার্তা প্রেরক আমজাদ হোসেন শিমুল, মিডিয়া ম্যানেজার, এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি। #

Comments are closed.