ব্রেকিং নিউজ

আজ- মঙ্গলবার, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম

  কুড়িগ্রামে বজ্রপাতে কৃষকের মৃত্যু       রাজীবপুরে জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন       খুলনায় মাদক বিরোধী অভিযানে ৭ মাদক বিক্রেতা গ্রেফতার        আদমদীঘি ইয়াং স্টার ক্লাবের ক্রিয়া প্রতিযোগীতা       আদমদীঘিতে রক্তদহ বিলে নৌকা ডুবি মা ছেলের মুত্যু       বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করলেন নাটোর পৌর মেয়র       স্বাস্থ্য বিধি না মেনেই চলনবিলে বিভিন্ন স্থানে পর্যটকদের উপচে পড়া ভীড়       সিংড়ায় চলাচলের রাস্তা কেটে জলাবদ্ধতা তৈরির অভিযোগ       তৃণমূল নেতা-কর্মি ও সাধারণ মানুষের সাথে এমপি বকুলের ঈদ উত্তর শুভেচ্ছা বিনিময়       কোরবানীর ঈদের পরেও কর্মচঞ্চলতা নেই উত্তরাঞ্চলের বৃহত্তম চামড়া বাজারে       দাউদকান্দির আমিরাবাদে বাস উল্টে এক পথচারী নিহত       শায়েস্তাগঞ্জে বাসচাপায় দুই পথচারী নিহত, আহত-১০       বার্লিনে করোনা বিরোধী মিছিল, আটক ১৩০, আহত ৪৫ জন পুলিশ কর্মকর্তা       রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় ৩১ জন কোভিড-১৯ এ আক্রান্ত       দেশে করোনায় ২৪ ঘণ্টায় অর্ধশত মানুষ’র মৃত্যু       করোনায় স্কুল বন্ধ থাকায় বিশ্ব এক “প্রজন্মগত বিপর্যয়ের” মুখে    

মাস্ক পরা নিয়ে মার্কিন স্পিকার’র হুমকি!

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন কংগ্রেসে মাস্ক না পরলে নির্বাচিত সদস্য এবং কর্মীদের বের করে দেয়ার হুমকি দিয়েছেন স্পিকার ন্যান্সি পেলসি। নিম্নকক্ষের চেম্বারে সবাইকে অবশ্যই মাস্ক পরে অধিবেশনে অংশ নিতে হবে।

সেখানের কর্মরত সকল কর্মীকেও মাস্ক পরতে হবে। এই নিয়ম ভঙ্গ করলে এমনকি শাস্তি হিসেবে সেখান থেকে বের করে দেয়া হতে পারে।

টেক্সাস থেকে নির্বাচিত লুই গোমার্ট নিয়মিত মাস্কবিহীন ঘোরাঘুরি করেন। গতকাল বুধবার (২৯ জুলাই) তার দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরপরই স্পিকার ন্যান্সি পেলোসি এমন নিয়ম ঘোষণা করেন।

স্পিকার ন্যান্সি পেলোসি বলেছেন, নিম্নকক্ষে উপস্থিত অন্যদের স্বাস্থ্যের নিরাপত্তার কথা মাথায় রেখে সবাইকে মাস্ক পরার এই নিয়মকে সম্মান করতে হবে। কোন বক্তব্য দেবার সময় শুধুমাত্র সদস্যরা মাস্ক খুলতে পারবেন।

তিনি বলেছেন, কেউ যদি মাস্ক পরতে ব্যর্থ হন তবে তিনি নিম্নকক্ষের মর্যাদা ক্ষুন্ন করেছেন, সেভাবেই বিষয়টিকে তিনি দেখবেন। কংগ্রেসে ইতিমধ্যেই সাতজন রিপাবলিকান ও তিনজন ডেমোক্র্যাট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রে মাস্ক একটি বিতর্কের বিষয়। মাস্কবিরোধী হিসেবে এই বিতর্কের কেন্দ্রে রয়েছেন স্বয়ং প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রকাশ্য মাস্ক না পরে ঘুরে বেড়ানো, মাস্ক কোন কাজ করে না এমন টুইট করা, মাস্কবিহীন চিকিৎসকের প্রশংসা করা এরকম নানাভাবে তিনি এই বিতর্কের জন্ম দিয়েছেন। (সূত্র: বিবিসি)। #

Comments are closed.