মহাদেবপুরে কালেরকন্ঠে সাংবাদিকের উপর দূর্বত্তের হামলা

নওগাঁ প্রতিনিধি:  নওগাঁর মহাদেবপুরে দূর্বত্তের হামলায় সাংবাদিক এমদাদুল হক দুলু গুরত্বর আহত হয়েছেন। তিনি বদলগাছী প্রেসক্লাবের সভাপতি এবং স্থানীয় দৈনিক করতোয়া পত্রিকার বদলগাছী ও কালেরকন্ঠের বদলগাছী-মহাদেবপু উপজেলা প্রতিনিধি।
আজ শনিবার বেলা ১২ টার দিকে মহাদেবপুর উপজেলার মহাদেবপুর-মাতাজি সড়কের সারাসন মোড়ে এ হামলার ঘটনা ঘটে। ঘটনায় মহাদেবপুর থানায় মামলা হয়েছে। ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন করেছেন নওগাঁ জেলা প্রেসক্লাব, মহাদেবপুর প্রেসক্লাব ও বদলগাছী প্রেসক্লাব সহ বিভিন্ন মহল।
মামলা সূত্রে জানা যায়, সাংবাদিক এমদাদুল হক দুলু পেশাগত দায়িত্ব পালন শেষে মোটরসাইকেল যোগে মহাদেবপুর থেকে নিজ বাড়ি বদলগাছীতে ফিরছিলেন। পথিমধ্যে মহাদেবপুর-মাতাজি সড়কের সারাসন মোড়ে পৌছলে পেছন থেকে দুইটি মোটর সাইকেলে পাঁচজন যুবক এসে সাংবাদিক এমদাদুল হক দুলুর মোটরসাইকেলের গতিরোধ করে। এসময় তার মোবাইল ফোনে কোন কল আসছিল কিনা দূর্বত্তরা জানতে চান। তিনি তার ফোনে একটি কল আসার কথা জানানোর সঙ্গে সঙ্গে দূর্বত্তরা কিলঘুষি শুরু করে। দূর্বত্তরা তাকে হত্যার উদ্যেশ লোহার রড দিয়ে মাথায় আঘাত করার চেষ্টা করলে তিনি ডান হাত দিয়ে প্রতিহত করার চেষ্টা করেন।
এতে ডান হাতের বাহুতে জখন হলে মোটরসাইকেল থেকে রাস্তায় পড়ে যান। তার ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে দূর্বত্তরা পালিয়ে যায়। সাংবাদিকের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত প্রাপ্ত হন।
ঘটনার পর স্থানীয়রা সাংবাদিককে উদ্ধার করে। বর্তমানে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসাধীন।
 
সাংবাদিক এমদাদুল হক দুলু বিটিসি নিউজকে বলেন, হামলার আগে সাজু নামে এক ব্যক্তি আমাকে কল করে অবস্থান জানতে চাওয়া হয়। এর কিছু পরেই আমার উপর হামলা হয়। ধারনা করা হচ্ছে মহাদেবপু উপজেলার অনিয়ম দূর্নীতির কিছু সংবাদ প্রকাশ করায় আমাকে হত্যার উদ্যেশে হামলা চালানো হয়। দ্রুত অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার দাবী জানান তিনি।
 
মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বিটিসি নিউজকে বলেন, ঘটনায় ভুক্তভোগী সাংবাদিক বাদী হয়ে একজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৫জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।
তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.